Virat Kohli, Rohit Sharma: কেন ভারতের মহাতারকাদের উপর ক্ষুব্ধ বিসিসিআই? জেনে নিন

বিরাটের পর করোনায় আক্রান্ত হয়েছেন রোহিত। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে রোহিত ব্যাট করতে নামেননি। তখন থেকেই ক্যাপ্টেনের অনুপস্থিতি নিয়ে জল্পনা বাড়ছিল।  

Updated By: Jun 27, 2022, 09:56 PM IST
Virat Kohli, Rohit Sharma: কেন ভারতের মহাতারকাদের উপর ক্ষুব্ধ বিসিসিআই? জেনে নিন
চাপে রহিত-বিরাটের টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মা (Rohit Sharma) কোভিড (Covid 19) আক্রান্ত হওয়ার পর থেকে নড়েচড়ে বসেছে বিসিসিআই (BCCI)। টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক করোনা আক্রান্ত হওয়ার পরেও, যে ভাবে ভারতীয় দলের ক্রিকেটাররা হোটেলের বাইরে ঘুড়ে বেড়াচ্ছেন। সেটা কোনওমতেই মেনে নিতে পারছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। সেইজন্য বিরাট কোহলিসহ (Virat Kohli) ক্রিকেটারদের হোটেলে থাকার নির্দেশ দিয়েছেন তিনি। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, "ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটারদের বাইরে গিয়ে ঘুরে বেড়ানো ও আম জনতার সঙ্গে মেলামেশা করার অভ্যাস আছে। এবং সাধারণ মানুষদের সঙ্গে ইদানীং ছবি তুলতেও দেখা গিয়েছে। যেহেতু ইংল্যান্ড ও ইউরোপের অনেক দেশে কোভিড বাড়ছে তাই সেই বিষয়ে সবার সজাগ থাকা খুব জরুরী। সেইজন্য ক্রিকেটারদের হোটেলে থাকার বার্তা দেওয়া হয়েছে। যাতে সুষ্ঠুভাবে সিরিজ সম্পন্ন করা যায়।"  

করোনা আক্রান্ত রোহিত শর্মা। তাঁর কভার হিসাবে ময়াঙ্ক আগরওয়ালকে বেছে নিলেন নির্বাচকরা। সোমবার বার্মিংহ্যাম উড়ে গেলেন ময়াঙ্ক। বিসিসিআই টুইট করে জানিয়ে দিয়েছে যে, ময়াঙ্ককে দলে যোগ করা হয়েছে বলে। করোনার জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাটের ভারত । গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টনে। এই টেস্টের জন্যই রাহুল দ্রাবিড়ের টিমে যোগ দেবেন ময়াঙ্ক।

বিরাটের পর করোনায় আক্রান্ত হয়েছেন রোহিত। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে রোহিত ব্যাট করতে নামেননি। তখন থেকেই ক্যাপ্টেনের অনুপস্থিতি নিয়ে জল্পনা বাড়ছিল। অবশেষে জানা যায় যে, রোহিতের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। নিয়ম অনুসারে হোটেলের ঘরেই নিভৃতবাসে রয়েছেন রোহিত। ময়াঙ্ক কিন্তু ইংল্যান্ডে পা রেখে সরাসরি দলের সঙ্গে যোগ দিতে পারবেন। কারণ এই মুহূর্তে ব্রিটিশ মুলুকে কোয়ারেন্টিনের কোনও পর্ব নেই। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড বায়ো-বাবলের পাট চুকিয়ে দিয়েছে। ইংল্যান্ড-নিউজিল্যান্ডের তিন ম্যাচের টেস্ট সিরিজ চলছে কোনও রকম জৈব বলয় সুরক্ষা ছাড়াই।

যদিও ভারতীয় ক্রিকেটাররা যে ভাবে খোলামেলা ভাবে বাইরে ঘুরে বেড়াচ্ছেন সেটাই নিয়ে চিন্তিত বিসিসিআই। 

আরও পড়ুন: Exclusive, Junior Wimbledon: ঘাসের কোর্টে দাপট দেখাতে যাচ্ছেন প্রথম বঙ্গতনয়া ঐশী দাস

আরও পড়ুন: Mayank Agarwal: করোনা আক্রান্ত রোহিত শর্মা! বার্মিংহ্যাম উড়ে গেলেন ময়াঙ্ক আগরওয়াল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.