Prime Minister Narendra Modi, BGT 2023: ঐতিহাসিক টেস্টের টসের কয়েন ওড়ানোর সঙ্গে ধারাভাষ্য দিতে পারেন প্রধানমন্ত্রী মোদী

স্টেডিয়ামের মূল ফটকের সামনে প্রবেশদ্বারে দুই দেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিশাল ব্যানার টাঙানো হয়েছে। সেটা নিয়ে আবার ক্রিকেটপ্রেমীদের মধ্যে অসন্তোষও জন্মেছে। ব্যানারের ডিজাইনে মোদী ও অ্যালবানিজের বড় ছবি রাখা হলেও ক্রিকেটারদের মুখের ছবি তুলনায় বেশ ছোট। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 8, 2023, 08:51 PM IST
Prime Minister Narendra Modi, BGT 2023: ঐতিহাসিক টেস্টের টসের কয়েন ওড়ানোর সঙ্গে ধারাভাষ্য দিতে পারেন প্রধানমন্ত্রী মোদী
আহমেদাবাদ স্টেডিয়ামের মূল ফটকের সামনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজের ছবি।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র কয়েকটা ঘণ্টা। বৃহস্পতিবার অর্থাৎ ৯ মার্চ থেকে শুরু হয়ে যাবে চলতি বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) শেষ টেস্ট। শোনা যাচ্ছে প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদী (Narendra Modi) এই প্রথম নিজের নামাঙ্কিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) বসে ভারত বনাম অস্ট্রেলিয়ার (IND vs AUS) বাইশ গজের যুদ্ধের সাক্ষী থাকতে পারেন। শুধু তাই নয়। ঐতিহাসিক টেস্টের টসের কয়েন ওড়ানোর সঙ্গে ধারাভাষ্য দিতে পারেন প্রধানমন্ত্রী মোদী। মোদীর সঙ্গে প্রথম দিনের খেলা উপভোগ করতে ৮ মার্চই আহমেদাবাদে পৌঁছে গিয়েছেন অস্ট্রেলিয়ার (Australia) প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ (Anthony Albanese)। 

স্টেডিয়ামের মূল ফটকের সামনে প্রবেশদ্বারে দুই দেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিশাল ব্যানার টাঙানো হয়েছে। সেটা নিয়ে আবার ক্রিকেটপ্রেমীদের মধ্যে অসন্তোষও জন্মেছে। ব্যানারের ডিজাইনে মোদী ও অ্যালবানিজের বড় ছবি রাখা হলেও ক্রিকেটারদের মুখের ছবি তুলনায় বেশ ছোট। এতে দুই দেশের ক্রিকেটারদের অসম্মান করা হচ্ছে বলেও মত অনেকের। এদিকে একাধিক হাই প্রোফাইল মানুষদের উপস্থিতির জন্য, সুরক্ষার কারণে বেশ কিছু আসন খালি রাখা হচ্ছে। দর্শকদের গতিবিধিও নিয়ন্ত্রিত হবে। নিরাপত্তার ঘেরাটোপ পেরিয়ে টিকিট পেতে অনেকেরই কালঘাম ছুটছে বলেও অভিযোগ।

আরও পড়ুন: Steve Smith, BGT 2023: মরণ-বাঁচন টেস্টের জন্য দুটি পিচ কেন? গোপন কথাটি ফাঁস করলেন স্টিভ স্মিথ

আরও পড়ুন: Rohit Sharma, BGT 2023: গাভাসকরের কোন নজির ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন রোহিত? জানতে পড়ুন

বুধবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আহমেদাবাদে পৌঁছনোর পর সবরমতী আশ্রম ঘুরে দেখেন। গুজরাতের রাজ্যপাল আচার্য দেবব্রত ও মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের সঙ্গে তিনি হোলির উৎসবেও মেতে ওঠেন। নরেন্দ্র মোদীর রাতে আহমেদাবাদে পৌঁছনোর কথা। সকাল ৯টার সময় টস হবে। ভারতে আসার আগে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানিয়েছিলেন মোদীর সঙ্গে তিনি টসের সময় উপস্থিত থাকবেন। তিনি বলেন, "দুই দেশের প্রধানমন্ত্রীকে টসের কয়েন তোলার জন্য বারবার অনুরোধ করা হচ্ছে। তখন সঞ্চালকরা জানতে চান, দুজন কী করে টস করতে পারেন? তার উত্তরে অ্যালবানিজ জানান, এ ব্যাপারে আমার ধারণা নেই। হয়তো টেস্ট ম্যাচের আয়োজক দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীই টস করতে পারেন।" 

টস নিয়ে জল্পনা অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর বক্তব্য সামনে আসার পরই নানা জল্পনা তৈরি হয়েছে। তবে টস কীভাবে হবে সেটা নিয়ে বিসিসিআই বা আইসিসি কিছুই সরকারিভাবে জানায়নি। নিয়ম অনুযায়ী, টসের সময় ম্যাচ রেফারি ও দুই অধিনায়কের সঙ্গে সেখানে থাকেন সম্প্রচারকারী সংস্থার সঞ্চালক ও ক্যামেরাম্যান। দ্বিপাক্ষিক সিরিজের ক্ষেত্রে আয়োজক দেশের অধিনায়ক কয়েন উপরে তোলেন, কল করেন সফররত দলের অধিনায়ক। এক্ষেত্রে মোদী বা অ্যালবানিজ যদি টসের কয়েন তোলেন তবে সেটা হবে ক্রিকেটের ইতিহাসে নজিরবিহীন ঘটনা। 

শোনা যাচ্ছে টসের কয়েন তোলার পর, প্রধানমন্ত্রী মোদী ধারাভাষ্যও দেবেন। টেস্ট ম্যাচের প্রথম দিনে দর্শকসংখ্যার নিরিখে মেলবোর্নের রেকর্ড ভেঙে দিতে পারে আহমেদাবাদ স্টেডিয়াম। লক্ষাধিক দর্শক থাকবেন বলে জানা যাচ্ছে। টসের পর দুই দেশের প্রধানমন্ত্রী গোটা মাঠ ঘুরবেন। প্রথা অনুসারে মিলিত হবেন দুই দেশের ক্রিকেটারদের সঙ্গে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.