Vinicius Junior Racially Abused: ভিনিসিয়াসের সমর্থনে আফ্রিকার কোন দুটি দলের বিরুদ্ধে মাঠে নামছে ব্রাজিল? জানতে পড়ুন

ব্রাজিলের তরুণ উইঙ্গার ভিনিসিয়াস ২০১৮ থেকে রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। এখনও পর্যন্ত ১৪৯টি ম্যাচ খেলে ৩৪ গোল করেছেন ভিনিসিয়াস। সতীর্থদের দিয়ে গোল করানোর ক্ষেত্রেও বড় ভূমিকা পালন করছেন এই উইঙ্গার। সেই কারণে রিয়াল সমর্থকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন ভিনিসিয়াস। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 27, 2023, 07:09 PM IST
Vinicius Junior Racially Abused: ভিনিসিয়াসের সমর্থনে আফ্রিকার কোন দুটি দলের বিরুদ্ধে মাঠে নামছে ব্রাজিল? জানতে পড়ুন
বর্ণবিদ্বেষের প্রতিবাদে মাঠে নামছে ব্রাজিল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রিয়াল মাদ্রিদের (Real Madrid) জার্সি গায়ে চাপিয়ে বর্ণবিদ্বেষের শিকার (Racially Abused) হয়েছেন ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Junior)। তাঁর প্রতি এমন আচরণের প্রতিবাদে এবার সরাসরি আসরে নামল ব্রাজিল (Brazil)। ভিনির সমর্থনে আফ্রিকার দুটি দেশের বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। 

এক বিবৃতিতে দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার ব্যাপারটা জানিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারশন (Brazilian Football Confederation)। সেলেকাওরা আগামী ১৭ জুন বার্সেলোনায় গিনি (Guinea) এবং ২০ জুন পর লিসবনে সেনেগালের (Senegal) বিরুদ্ধে খেলতে নামবে। শুধু ম্যাচ খেলেই ক্ষান্ত হচ্ছে না সিবিএফ। পরের সপ্তাহে ব্রাজিলিয়ান লিগের ম্যাচগুলোতে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে আন্দোলন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Vinicius Junior Racially Abused: ভিনিসিয়াসের সমর্থনে বিশেষ বার্তা দিলেন আর এক ব্রাজিলিয়ান রাফিনহা

আরও পড়ুন: Vinicius Junior Racially Abused: বর্ণবিদ্বেষের শিকার ভিনিসিয়াসের পাশে নেইমার-এমবাপে-রোনাল্ডো, উত্তাল ফুটবল দুনিয়া
 
সিবিএফ এরই মধ্যে দুই প্রীতি ম্যাচের ব্যাপারে ভিনির সঙ্গে আলাদাভাবে আলোচনা করেছে। কারণ দুটি ম্যাচই হবে ইউরোপে, এর মধ্যে একটি আবার স্পেনেরই বার্সেলোনায়। ভিনির নাকি আইডিয়াটা পছন্দ হয়েছে। গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে খেলার সময় বর্ণবিদ্বেষের শিকার হন তারকা ফুটবলার। 

ভ্যালেন্সিয়ার মাঠে ১–০ গোলে হারে রিয়াল। সেই ম্যাচে লাল কার্ড দেখেন ভিনি। কিন্তু লাল কার্ড দেখার আগে বর্ণবিদ্বেষের শিকার হন ব্রাজিলিয়ান ফুটবলার। গ্যালারি থেকে তাঁকে 'বাঁদর' বলে কটুক্তি করা হয়। মাঠেই ভিনিসিয়াস তীব্র প্রতিবাদ জানিয়ে গ্যালারির কোন জায়গা থেকে কটুক্তি এসেছে, সেটা দেখিয়ে দেন। আর এরপরেই উত্তাল হয়ে উঠেছে ফুটবল দুনিয়া। নেইমার, কিলিয়ান এমবাপের মত একাধিক তারকা ফুটবলার ভিনিসিয়াসের পাশে দাঁড়িয়েছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.