দলের ওপর রাগলেন ক্যাপ্টেন কুল ধোনি!

"বিরাট বেস্ট। শেষ কয়েকটা বছর ওকে ব্যাট করতে দেখছি আমি। ও অনবদ্য ক্রিকেট খেলছে। প্রতিটা ম্যাচে ও উন্নতি করছে। বিরাটের রানের ক্ষিদে প্রতিদিন বাড়ছে। তাঁর মানে এই নয় আমরা সবসময় ওর ওপর ভরসা করে খেলতে নামব। দলের ৬০ থেকে ৬৫% ব্যাটিং নির্ভরতা একমাত্র বিরাটের ওপর, আমাদের উচিত গোটা দলের উন্নতি", অভিমানী উবাচ ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির।

Updated By: Mar 28, 2016, 11:16 AM IST
দলের ওপর রাগলেন ক্যাপ্টেন কুল ধোনি!

ওয়েব ডেস্ক: "বিরাট বেস্ট। শেষ কয়েকটা বছর ওকে ব্যাট করতে দেখছি আমি। ও অনবদ্য ক্রিকেট খেলছে। প্রতিটা ম্যাচে ও উন্নতি করছে। বিরাটের রানের ক্ষিদে প্রতিদিন বাড়ছে। তাঁর মানে এই নয় আমরা সবসময় ওর ওপর ভরসা করে খেলতে নামব। দলের ৬০ থেকে ৬৫% ব্যাটিং নির্ভরতা একমাত্র বিরাটের ওপর, আমাদের উচিত গোটা দলের উন্নতি", অভিমানী উবাচ ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির।

এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ, শুধু এই দুই ক্রিকেট সিরিজের পরিসংখ্যানে নজর দিলেই স্পষ্ট বোঝা যায় ভারতীয় ব্যাটিংয়ে বিরাট নির্ভরতা ঠিক কতটা। মোহালির ম্যাচে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিয়ে বিশ্বকাপের সেমিতে মেন ইন ব্লু। ২০১১ সালেও ঠিক এমনই এক ইতিহাস দেখেছিল ক্রিকেট বিশ্ব। তবে তখন দলগত পারফরম্যান্স ছিল চোখে পড়ার মত, যাকে বলে টিম গেম। দিন যত এগোচ্ছে বিরাট নির্ভরতা বেড়েই চলেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শিখর ধাওয়ান, রোহিত শর্মা, সুরেশ রায়নারা যে ভাবে ফ্লপ, তাতে প্রশ্ন চিহ্নের মুখে দলের টপ অর্ডার ব্যাটিং।

মোহালিতেই ডেবিউ করেছিলেন ধাওয়ান। প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। ১৮৫ রানের ইনিংস কার না মনে আছে! মোহালি ধাওয়ান ধামাকা চাইছিল ঠিকই, কিন্তু পটকা ফাটিয়েই ফিরলেন শিখর।

রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রো-হিট শিরোনাম ইতিহাসখ্যাত। স্ট্রাইক রেট থেকে অ্যাভারেজ সবেই একে রোহিত। কিন্তু আবারও ফ্লপ।

'টি-টোয়েন্টি ফরম্যাটের রাজা' রায়না। তিনিও রানের ক্ষরায়।

ধারাবাহিকভাবে চলছে এমনটাই। হেভিওয়েট ফাইটে দলের টপ অর্ডারদের ব্যাট থেকে রানের বর্ষণ দেখতে না পেয়ে, গর্জালেন ধোনি। সাংবাদিকের মুখোমুখি হয়ে ক্যাপ্টেন কুল জানালেন,"সবসময় বিরাটমুখী হয়ে থাকা যাবে না, বাকিদের উচিত উন্নতি করা"।

.