'কোচ কাহারে কয়' নেটে বোঝালেন কুম্বলে

কোচ হয়েছেন তো কী হয়েছে। বল করার নেশা এখনও ছাড়তে পারেননি। ভারতীয় দলের প্র্যাকটিস সেশনে বেশ কিছুক্ষণ হাত ঘোরালেন অনিল কুম্বলে। নেটে বিরাট কোহলি,রোহিত শর্মাদের বল করার পাশাপাশি তাদের ভুল ত্রুটিগুলিও শুধরে দিলেন। নেট শেষে মুরলি বিজয় তো বলেই ফেললেন জাম্বোর কাছ থেকে ভাল বোলিংয়ের চাপ কী করে সামলাতে হয় তা শেখার আছে ব্যাটসম্যানদের। অথচ এমন ছবি ফ্লেচার বা রবি শাস্ত্রীর জমানায় দেখা যেত না। ও জমানায় কোচ মানে ল্যাপটপে বন্দি, কিংবা বড়জোড় বল ছোঁড়াছুড়ি। কিন্তু কোচ কুম্বলে ব্যতিক্রমী। নিজে খাটছেন, খাটাচ্ছেন। ভুল ত্রুটি নিজে হাতে বুঝিয়ে দিচ্ছেন।

Updated By: Jun 30, 2016, 06:31 PM IST
'কোচ কাহারে কয়' নেটে বোঝালেন কুম্বলে

ওয়েব ডেস্ক: কোচ হয়েছেন তো কী হয়েছে। বল করার নেশা এখনও ছাড়তে পারেননি। ভারতীয় দলের প্র্যাকটিস সেশনে বেশ কিছুক্ষণ হাত ঘোরালেন অনিল কুম্বলে। নেটে বিরাট কোহলি,রোহিত শর্মাদের বল করার পাশাপাশি তাদের ভুল ত্রুটিগুলিও শুধরে দিলেন। নেট শেষে মুরলি বিজয় তো বলেই ফেললেন জাম্বোর কাছ থেকে ভাল বোলিংয়ের চাপ কী করে সামলাতে হয় তা শেখার আছে ব্যাটসম্যানদের। অথচ এমন ছবি ফ্লেচার বা রবি শাস্ত্রীর জমানায় দেখা যেত না। ও জমানায় কোচ মানে ল্যাপটপে বন্দি, কিংবা বড়জোড় বল ছোঁড়াছুড়ি। কিন্তু কোচ কুম্বলে ব্যতিক্রমী। নিজে খাটছেন, খাটাচ্ছেন। ভুল ত্রুটি নিজে হাতে বুঝিয়ে দিচ্ছেন।
                      
এই মুহূর্তে আলাদা বোলিং কোচ চাইছেন না অনিল। তাই বেঙ্গালুরুতে ভারতীয় দলের প্রস্তুতি শিবিরে ইশান্ত,উমেশ,ভুবিদের ছন্দে ফেরাতে কোমড় বেধে নেমে পড়েছেন নিজেই।কোহলি-শাস্ত্রী জুটির অবসান হয়েছে। এখন কোহলি-কুম্বলে জুটি কতটা ক্লিক করে সেদিকে তাকিয়ে ক্রিকেট দুনিয়া। যদিও এখনই এব্যাপারে মন্তব্যে নারাজ ভারতীয় ক্রিকেটাররা। মুরলি বিজয়ের মতে এখনই বলার মত সময় আসেনি। সামনের সিরিজগুলির পারফরম্যান্সই এর উত্তর দিয়ে দেবে।

.