IPL 2021, MI vs CSK: আইপিএল 'এল ক্লাসিকো' জিতল ধোনির দুরন্ত চেন্নাই

দুরন্ত জয় চেন্নাই সুপার কিংসের

Updated By: Sep 20, 2021, 12:00 AM IST
IPL 2021, MI vs CSK: আইপিএল 'এল ক্লাসিকো' জিতল ধোনির দুরন্ত চেন্নাই

চেন্নাই সুপার কিংস ১৫৬/৬

মুম্বই ইন্ডিয়ান্স ১৩৬/৮

(২০ রানে জয়ী চেন্নাই)

ম্যাচের সেরা: রুতুরাজ গায়কোয়াড়

নিজস্ব প্রতিবেদন:  আইপিএল 'এল ক্লাসিকো'তে শেষ হাসি হাসল চেন্নাই সুপার কিংস। রবিবাসরীয় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ধোনি অ্যান্ড কোং ২০ রানে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্সকে। প্রথমে ব্য়াট করে মাত্র ১৫৬ রান তুলেছিল চেন্নাই। সেই রানের মধ্যেই 'মাইটি মুম্বই'কে বেঁধে দিল সিএসকে। বলা যেতে পারে এটাই হয়তো ধোনির ক্যাপ্টেনসির ক্যারিশ্মা।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ব্যাট হাতে দাঁড়াতে না পারলে বিরাট চাপে পড়ে যেত চেন্নাই। ধোনিদের স্কোর ১০০ পার করত কি না তা নিয়েও সন্দেহ থেকে যাচ্ছে। ফাফ দু প্লেসিসের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন রুতুরাজ। ফাফ মাত্র ৩ বল খেলেই আউট হয়ে যান। টেন্ট বোল্টের বলের অ্যাডাম মিলনের হাতে ক্যাচ তুলে দেন তিনি। 

ফাফ আউট হওয়ার পর চেন্নাইয়ের ব্যাটিং অর্ডার তাসের ঘরের মতো ভাঙতে থাকে। পররে চার ব্যাটসম্যানের মিলিত স্কোর মাত্র ৭! মঈন আলি, (০), আম্বাতি রায়ডু (০, আহত ও অবসৃত), সুরেশ রায়না (৪) ও এমএস ধোনি (৩) আসেন আর ফিরে যান। 

আরও পড়ুন:Virat Kohli: রবির রাতে বিরাট ঘোষণা! এবার আইপিএলের অধিনায়কত্বও ছাড়ছেন কোহলি

একা কুম্ভ আগলান রুতুরাজ। রবীন্দ্র জাদেজা (২৬) ও ডোয়েন ব্র্যাভোকে (২৩) নিয়ে তিনি লড়াই করে চেন্নাইয়ের মুখরক্ষা করেন। রুতুরাজ অপরাজিত থাকেন ৫৮ বলে ৮৮ রানের ইনিংস খেলে। ১০২ মিনিট ক্রিজে থেকে ৪টি চার ও ৯টি ছয় হাঁকান রুতুরাজ। এদিন মুম্বইয়ের হয়ে বোল্ট, বুমরা ও মিলনে দুই উইকেট করে পান।

ডি কক ও অনমোলপ্রীতের ব্যাটে রান তাড়া করতে নামে মুম্বই। কিন্তু ৩৫ রানের মধ্যে দুই ওপেনার ফিরে যান। দীপক চাহারের শিকার হন তাঁরা। এরপর দলের দুই স্টার সূর্যকুমার যাদব ও ঈশান কিষান আসেন দলের হাল ধরতে। কিন্তু টি-২০ বিশ্বকাপে সুযোগ পাওয়া এই দুই ব্যাটসম্যানই ব্যর্থ হন। শার্দূল ঠাকুরের শিকার হন সূর্যকুমার (৩)। ১১ রানে ব্র্যাভোর বলে আউট হয়ে যান ঈশান।

আরও পড়ুন: KKR vs RCB: 'কেকেআর ভয়ঙ্কর দল, আমাদের হারানোর কিছু নেই'! হুঙ্কার মর্গ্যানের

৫৮ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা মুম্বইকে কিছুটা হলেও মুক্ত বাতাস দেন সৌরভ তিওয়ারি। পাঁচে নামা ব্যাটসম্যান শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫০ রানে। কিন্তু দুর্ভাগ্যবশত তাঁকে সঙ্গ দেওয়ার মতো কেউই থাকল না। পোলার্ড (১৫), মিলনে (১৫) রা চেষ্টা করেও পারলেন না চেন্নাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতে। ১৩৬ রানে থামে মুম্বইয়ের ইনিংস। এই জয়ের সুবাদে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় একে উঠে আসল চেন্নাই।

চেন্নাইয়ের প্রথম একাদশ: ফাফ দু প্লেসিস (Faf du Plessis), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad), মঈন আলি (Moeen Ali), সুরেশ রায়না (Suresh Raina), আম্বাতি রায়ডু (Ambati Rayudu), এমএস ধোনি (MS Dhoni), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), ডোয়েন ব্র্যাভো (Dwayne Bravo), শার্দূল ঠাকুর (Shardul Thakur), দীপক চাহার (Deepak Chahar) ও জোশ হ্য়াজেলউড (Josh Hazlewood)

মুম্বইয়ের প্রথম একাদশ: কুইন্টন ডি কক (Quinton de Kock), সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), ঈশান কিষান (Ishan Kishan), কায়রন পোলার্ড (K Pollard), অনমোলপ্রীত সিং (Anmolpreet Singh), সৌরভ তিওয়ারি (Saurabh Tiwary), ক্রুনাল পাণ্ডিয়া (Krunal Pandya), অ্যাডাম মিলনে (Adam Milne), রাহুল চাহার (Rahul Chahar), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), ও ট্রেন্ট বোল্ট (Trent Boult)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)