ডসন এবং রশিদের জন্যই ইংরেজরা ভারতের সামনে প্রায় পাঁচশো রান তুলল

টেস্ট সিরিজ আগেই হেরে গিয়েছে ইংল্যান্ড। চেন্নাই টেস্ট কুকদের কাছে শুধুই সম্মাণ বাঁচানোর লড়াই। তা সেই, সম্মাণ কিন্তু প্রথম ইনিংসে ভালোই বাঁচালো ইংল্যান্ড চেন্নাই টেস্টে। প্রথম দিনের ৪ উইকেটে ২৮৪ রান হাতে নিয়ে খেলতে নেমে ইংল্যান্ডের প্রথম ইনিংস এদিন শেষ হল ৪৭৭ রানে গিয়ে। মইন আলি শেষ পর্যন্ত আউট হলেন ১৪৬ রান করে। বেন স্টোকস অবশ্য রান পাননি। তাঁর অবদান মাত্র ৬ রান। রান পাননি বাটলারও। জোস বাটলার আউট হন ৫ রান করেই। এই টেস্টেই অভিষেক হওয়া ডসন করেন ৬৬ রান। আদিল রশিদও খেলেন ৬০ রানের মূল্যবান ইনিংস। এই দুজনই ইংল্যান্ডকে প্রায় পাঁচশো রানের দোড়গোড়ায় পৌঁছে দেন। পরে ব্রড এসে করেন ১৯ রান। আর বল করেন ১২ রান।

Updated By: Dec 17, 2016, 05:22 PM IST
ডসন এবং রশিদের জন্যই ইংরেজরা ভারতের সামনে প্রায় পাঁচশো রান তুলল

ওয়েব ডেস্ক: টেস্ট সিরিজ আগেই হেরে গিয়েছে ইংল্যান্ড। চেন্নাই টেস্ট কুকদের কাছে শুধুই সম্মাণ বাঁচানোর লড়াই। তা সেই, সম্মাণ কিন্তু প্রথম ইনিংসে ভালোই বাঁচালো ইংল্যান্ড চেন্নাই টেস্টে। প্রথম দিনের ৪ উইকেটে ২৮৪ রান হাতে নিয়ে খেলতে নেমে ইংল্যান্ডের প্রথম ইনিংস এদিন শেষ হল ৪৭৭ রানে গিয়ে। মইন আলি শেষ পর্যন্ত আউট হলেন ১৪৬ রান করে। বেন স্টোকস অবশ্য রান পাননি। তাঁর অবদান মাত্র ৬ রান। রান পাননি বাটলারও। জোস বাটলার আউট হন ৫ রান করেই। এই টেস্টেই অভিষেক হওয়া ডসন করেন ৬৬ রান। আদিল রশিদও খেলেন ৬০ রানের মূল্যবান ইনিংস। এই দুজনই ইংল্যান্ডকে প্রায় পাঁচশো রানের দোড়গোড়ায় পৌঁছে দেন। পরে ব্রড এসে করেন ১৯ রান। আর বল করেন ১২ রান।

আরও পড়ুন বিশ্বের সর্বকালের সেরা চোর তাহলে এরাই!

ভারতের হয়ে সবথেকে বেশি তিনটি উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা। দুটো করে উইকেট পেয়েছেন উমেশ যাদব এবং ইশান্ত শর্মা। একটি করে উইকেট পান অশ্বিন এবং অমিত মিশ্রা। স্টুয়ার্ট ব্রড রান আউট হন। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে ভারতের রান বিনা উইকেটে ৬০। লোকেশ রাহুল অপরাজিত রয়েছেন ৩০ রান করে। পার্থিব প্যাটেল অপরাজিত রয়েছেন ২৮ রান করে। চেন্নাই টেস্টে মুরলী বিজয়কে দিয়ে ওপেন না করিয়ে পার্থিব এবং লোকেশ রাহুলকে দিয়ে ওপেন করানো হচ্ছে।

আরও পড়ুন  রুট, স্মিথ, উইলিয়ামসন এবং তাঁর মধ্যে কে সেরা? উত্তর দিলেন বিরাট