Covid-19, IPL 2022: হাসপাতালে ভাইরাসে আক্রান্ত Mitchell Marsh, পুরো Delhi Capitals নিভৃতবাসে

গত ১৫ এপ্রিল দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট প্রথম এই মারণ ভাইরাসের কবলে পড়েছিলেন। এরপর দলের এক ম্যাসিওর করোনায় আক্রান্ত হয়। এ মিচেল মার্শ আক্রান্ত হলেন।  

Updated By: Apr 19, 2022, 03:10 PM IST
Covid-19, IPL 2022: হাসপাতালে ভাইরাসে আক্রান্ত Mitchell Marsh, পুরো Delhi Capitals নিভৃতবাসে
হাসপাতালে ভর্তি মিচেল মার্শ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আঁটোসাঁটো জৈব বলয় (Bio Bubble) গড়ে ফেলা। ভাইরাস হানা থেকে সবাইকে বাঁচিয়ে সুষ্ঠুভাবে আইপিএল ( IPL 2022) আয়োজন করতে চেয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই (BCCI)। কিন্তু এতে কোনও লাভ হল না। জৈব বলয় ভেদ করে ফের একবার করোনা ভাইরাস (Covid 19) হানা দিল। এ বার আক্রান্ত দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মিচেল মার্শ (Mitchell Marsh)। শেষ পর্যন্ত তাঁকে হাসপাতালে ভর্তি করানো হল। ফলে ২০ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে অনিশ্চিত এই অলরাউন্ডার। এই বিষয়ে দিল্লির তরফ থেকে আপডেট দেওয়া হয়েছে। 

গত ১৫ এপ্রিল দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট (Patrick Farhart) প্রথম এই মারণ ভাইরাসের কবলে পড়েছিলেন। এরপর দলের এক ম্যাসিওর করোনায় আক্রান্ত হয়। এ মিচেল মার্শ আক্রান্ত হলেন। ফারহার্ট করোনা আক্রান্ত হওয়ার পর দলের সকলের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয়। তাতেই মার্শের পরীক্ষার ফল পজিটিভ আসে। দিল্লি শিবিরে করোনা আতঙ্ক আরও তীব্র হয়। নিশ্চিত হওয়ার জন্য দলের সকলের আরটিপিসিআর পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথম আরটিপিসিআর পরীক্ষার পর সকলের ফলই নেগেটিভ আসে। যদিও এদিন দিল্লি ফ্যাঞ্চাইজির পুনের যাওয়ার পরিকল্পনা বাতিল করা হয়। সাবধানতা হিসেবে দলের সব সদস্যকে হোটেলের ঘরে থাকার কথা বলা হয়েছে। 

দিল্লি ক্যাপিটালস শিবিরের তরফ থেকে জানা গিয়েছে যে, মার্শের শরীরে করোনার কিছু উপসর্গ রয়েছে। সিটি ভ্যালু ১৭। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হতে পারে। দলের চিকিৎসক, সোশ্যাল মিডিয়া টিমের এক সদস্য ও দলের দায়িত্বে থাকা তিন হোটেল কর্মীও করোনা আক্রান্ত হয়েছেন বলে শোনা গিয়েছে। তাই এই খবর চলতি আইপিএল-কে ফের একবার অনিশ্চয়তায় মুখে ফেলে দিল, সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই। 

কোভিডের জন্য গত দুই মরশুম এই মেগা টুর্নামেন্ট ঘরের মাটিতে আয়োজন করা যায়নি। গত বছরের শুরুতে করোনা আবহেই দেশের মাটিতে বসেছিল ক্রোড়পতি লিগের আসর। কিন্তু ভাইরাস হানার জন্য মাঝপথেই প্রতিযোগিতা স্থগিত করতে বাধ্য হয় ভারতীয় ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিতীয় দফার আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজন করা হয়।

দেশজুড়ে এখনও ভাইরাসের দাপট কমেনি। তাই একটা সময় ভারতে আইপিএল আয়োজন নিয়ে একটা সময় সংশয় তৈরি হয়েছিল। কিন্তু গত কয়েক মাসে দেশে সংক্রমণের হার অনেকটা কমে যাওয়ায় মহারাষ্ট্রের দু’টি শহরে প্রতিযোগিতা সিদ্ধান্ত নেয় বিসিসিআই। কঠিন জৈব সুরক্ষা বলয় গড়ে তোলা হয়েছিল। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, তাঁদের পরিবার, এমনকী মাঠকর্মীরাও থাকছেন জৈব বলয়ে। কিন্তু এত কিছুর পরেও ভাইরাস জৈব বলয় ভেদ করে নিজের কাজটা করেই ফেলল। 

আরও পড়ুন: RR vs KKR, IPL 2022: বাউন্ডারিতে বল ধরে ছুড়ে দিলেন Pat Cummins, একহাতে দুরন্ত ক্যাচ নিলেন Shivam Mavi

আরও পড়ুন: Jos Buttler, RR vs KKR: জোড়া শতরান করে Virat Kohli, Chris Gayle-কে ছুঁলেন এই ওপেনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.