মহামারী করোনার থাবায় স্থগিত আইপিএল, বাতিল ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজও

আইপিএল আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত হয়ে গিয়েছে।

Updated By: Mar 13, 2020, 06:54 PM IST
মহামারী করোনার থাবায় স্থগিত আইপিএল, বাতিল ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজও

নিজস্ব প্রতিবেদন : সারা বিশ্বে মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস। বিশ্বের বিভিন্ন দেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ক্রীড়াক্ষেত্রেও ব্যপক প্রভাব পড়েছে মারণ ভাইরাসের। বিশেষ করে কেন্দ্রের নির্দেশিকার পরেই নড়েচড়ে বসেছে সব ক্রীড়াসংস্থাও। আইপিএল আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত হয়ে গিয়েছে। কেন্দ্রের নির্দেশিকা মেনে  বিসিসিআই বৃহস্পতিবার ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজের বাকি দুটি ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে করার সিদ্ধান্ত নেয়। এবার উদ্বেগজনক পরিস্থিতিতে ভারত-দক্ষিণ আফ্রিকা দুটি ম্যাচই বাতিল হয়ে গেল।

করোনা আতঙ্কের মধ্যেই তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে রবিবারই ভারত সফরে এসেছে দক্ষিণ আফ্রিকা। সঙ্গে এনেছে চিফ মেডিক্য়াল অফিসার। বৃহস্পতিবার সিরিজের প্রথম একদিনের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। সেই সঙ্গে বৃহস্পতিবারই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক নির্দেশিকা জারি করে জানিয়ে দেয়, যে কোনও জমায়েত এড়িয়ে চলতে হবে। কারণ জমায়েত হলে করোনা সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা তৈরি হতে পারে। তাই করোনা সংক্রমণের মাঝেই কোনও টুর্নামেন্ট করতে হলে তা ফাঁকা গ্যালারিতে অর্থাত্ দর্শকশূন্য আসনে করতে হবে। সেই মতো সিরিজের বাকি দুটি ম্যাচ লক্ষ্ণৌ এবং কলকাতায় দর্শকশূণ্য স্টেডিয়ামে করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। সেই মতো শুক্রবার ভারতীয় দল লক্ষ্ণৌতে পৌঁছে গিয়েছিল দ্বিতীয় ম্যাচ খেলতে। বর্তমান পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে জরুরি বৈঠকে বসে ভারতীয় ক্রিকেট বোর্ড । তারপর সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট সংস্থাদের জানিয়ে দেয় যে সিরিজের বাকি দুটো ম্যাচ আপাতত বাতিল করা হয়েছে।

উদ্বেগজনক পরিস্থিতিতে যেখানে আইপিএলের মতো টুর্নামেন্ট স্থগিত হয়ে গিয়েছে। এবার ১৫ এবং ১৮ মার্চ ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের বাকি দুটি ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নিয়ে নিল BCCI , ফলে দেশে ফিরে যাচ্ছেন দু প্লেসিরা। লক্ষ্ণৌ থেকে দিল্লি যাবে দক্ষিণ আফ্রিকা দল। সেখান থেকেই দেশে ফিরে যাবে তারা। তবে আপাতত বাতিল হয়ে যাওয়া এই একদিনের সিরিজ খেলতে পরবর্তী সময়ে আবার ভারতে ফিরবে দক্ষিণ আফ্রিকা। এদিকে ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর বাতিল হতে চলেছে। ব্রিটিশ ক্রিকেটারদের শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে আসতে বলেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 

আরও পড়ুন - IPL 2020: করোনার থাবা ক্রোড়পতি লিগে, পিছিয়ে গেল আইপিএল!

.