'অপরাধী'র মতো কাজ করেও নিরুত্তাপ ক্রোমা

কোভিড আক্রান্ত অবস্থাতেই সমস্ত নিয়মের বেড়াজাল টপকে মাঠে নেমে পড়লেন। দুঃসাহসিকতা দেখালেন লাইবেরিয়ান ফুটবলার।

Updated By: Oct 10, 2020, 01:01 PM IST
'অপরাধী'র মতো কাজ করেও নিরুত্তাপ ক্রোমা

নিজস্ব প্রতিনিধি: আনসুমানা ক্রোমা। কলকাতা ফুটবলে অত্যন্ত পরিচিত নাম। গতবছর একার কাঁধে পিয়ারলেসকে কলকাতা লিগ এনে দিয়ে ইতিহাস তৈরি করেছিলেন। লিগের টপ স্কোরারও হয়েছিলেন লাইবেরিয়ান স্ট্রাইকার। কলকাতার দুই প্রধানের জার্সিতে আই লিগেও খেলেছেন। 

 

আরও পড়ুন- ISL 2020-21: ইস্টবেঙ্গলের কোচ হলেন লিভারপুলের কিংবদন্তি রবি ফাউলার

সেই ক্রোমাই এবার ভয়ঙ্কর বিপদের কাজ করলেন। কোভিড পজিটিভ। কোনও ভ্রুক্ষেপ নেই। কোভিড আক্রান্ত অবস্থাতেই সমস্ত নিয়মের বেড়াজাল টপকে মাঠে নেমে পড়লেন। দুঃসাহসিকতা দেখালেন লাইবেরিয়ান ফুটবলার। করোনা আক্রান্ত হওয়ায় আই লিগ দ্বিতীয় ডিভিশনে তাকে পাচ্ছে না ভবানীপুর এফসি। আই লিগের কোয়ালিফাইং রাউন্ড শুরু হওয়ার আগেই ক্রোমার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। গত সপ্তাহেই কোভিড পজিটিভ হন ক্রোমা। কোভিড বিধি মেনেই এখন তার হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু কোথায় কি! আই লিগের দ্বিতীয় ডিভিশনে খেলতে পারছেন না তো কি, খেপের মাঠ তো আছে। সমস্ত নিয়মের বেড়াজাল টপকে নেমে পড়লেন সেখানেই। আবার ফেসবুক লাইভও করলেন।

 

আরও পড়ুন- IPL 2020: শনিবার আবু ধাবিতে বীর-জারার লড়াই; মুখোমুখি কলকাতা-পঞ্জাব

১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ হওয়ার আগেই মুকুন্দপুরের একটি মাঠে নেমে পড়লেন লাইবেরিয়ান ফুটবলার। শরীরে মারন ভাইরাস নিয়েই মিশে গেলেন সবার সাথে। ক্রোমার যুক্তি,"আমি ঠিক আছি। আমার তো কোনও সমস্যাই হচ্ছে না। আমার তো মনে হচ্ছে আমার শরীরে করোনার কোনও উপসর্গই নেই। তাই মাঠে খেলতে গেলাম।" ডাক্তারের কোনও নির্দেশিকাও তিনি হাতে পাননি। সবকিছুকে উপেক্ষা করেই খেপ খেলতে চললেন লাইবেরিয়ান ফুটবলার। ছিটেফোঁটা অপরাধ বোধও কাজ করল না তার মধ্যে। অথচ কোভিড আক্রান্ত হওয়ায় তাকে আই লিগের দ্বিতীয় ডিভিশনে খেলাতে পারছে না ভবানীপুর এফসি।