Cristiano Ronaldo VS Rudi Garcia: ফের অশান্তি! এবার আল নাসেরের কোচের সঙ্গেও রোনাল্ডোর লেগে গেল?

রোনাল্ডো পুরো ম্যাচই খেলেছেন। কিন্তু খুব বেশি গোলের সুযোগ তিনি তৈরি করতে পারেননি। প্রথমার্ধে সহজ একটি সুযোগ পেলেও সেটা থেকে গোল করতে পারেননি। আর তাই তাঁকে নিয়ে সমালোচনার ঝড় উঠতে শুরু করেছে। 

Updated By: Jan 27, 2023, 07:03 PM IST
Cristiano Ronaldo VS Rudi Garcia: ফের অশান্তি! এবার আল নাসেরের কোচের সঙ্গেও রোনাল্ডোর লেগে গেল?
এবার কি রুডি গার্সিয়ার সঙ্গেও রোনাল্ডোর ঝামেলা লেগে গেল? ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristinao Ronaldo) ও বিতর্ক যেন সমার্থক! ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), তাঁর জাতীয় দল পর্তুগাল (Portugal) ও এবার আল নাসেরেও (Al Nassar FC) 'সিআর সেভেন'-কে (CR 7)নিয়ে বিতর্কের শেষ নেই। ঠিক যেমনভাবে এরিক টেন হ্যাগ (Erik ten Hag), ফের্নান্দো স্যান্টোস (Fernando Santos) তাঁর বিরুদ্ধে মুখ খুলেছিলেন, ঠিক সেভাবেই এবার রোনাল্ডোর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলে দিলেন আল নাসেরের কোচ রুডি গার্সিয়া (Rudi Garcia)! তাও আবার সৌদি আরবের (Saudi Arabia) দলের হয়ে মাত্র দুটি ম্যাচ খেলার পরেই কোচের তরফ থেকে খোঁচা খেলেন বিশ্ব ফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকার। 

গত ১৯ জানুয়ারি সৌদি আরব অলস্টার একাদশের (Saudi All Star XI) হয়ে আলো ছড়িয়েছিলেন রোনাল্ডো। সেই প্রদর্শনী ম্যাচে মেসি-নেইমার-কিলিয়ান এমবাপের প্যারিস সঁ জরমঁ-এ (Paris Saint Germain) ৫-৪ গোলে জিতলেও, জোড়া গোল করেছিলেন রোনাল্ডো। কিন্তু এরপর থেকে চুপ তাঁর দুই পা! সৌদি প্রো লিগের (Saudi Pro League) ম্যাচে আল ইত্তিফাকের (AL Ettifaq) বিরুদ্ধে আল নাসের ১-০ গোলে জয় পেলেও, রোনাল্ডোর পা থেকে কিন্তু কাঙ্খিত গোল আসেনি। আর আর এবার তো সুপার কাপের (Saudi Arabia Super Cup) সেমি ফাইনালে আল ইত্তিহাদের (Al-Ittihad) বিরুদ্ধে ৩-১ ব্যবধানে হেরে প্রতিযোগিতা থেকেই ছিটকে গেল তাঁর দল। গত ম্যাচের মতো এবারও আল নাসেরের একমাত্র গোলদাতা ব্রাজিলের স্ট্রাইকার অ্যান্ডারসন টালিস্কা (Anderson Talisca)। তবে লাভ হয়নি। আর তাই হয়তো আল নাসেরের ফরাসি কোচ নিজের আবেগ চেপে রাখতে পারলেন না। 

 

আরও পড়ুন: Cristiano Ronaldo: দুই ম্যাচে গোল নেই! আল নাসের সুপার কাপ থেকে বিদায় নিতেই কটাক্ষের শিকার রোনাল্ডো

আরও পড়ুন: Novak Djokovic, Australian Open 2023: এক বছর আগের অপমান মনে রেখে ফের মেগা ফাইনালে জোকার, সামনে চিচিপাস

ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে এসে রুডি গার্সিয়া বলেন, "প্রথমার্ধে ক্রিশ্চিয়ানোর গোল নষ্ট ম্যাচের উপর প্রভাব ফেলেছে। ও প্রথমার্ধে একটা সহজ সুযোগ মিস করেছিল। সেটা গোল হলে ম্যাচের পরিস্থিতি অন্য রকম হতেই পারত।" ফলে বুঝতে অসুবিধা নেই যে, তিনি ঘুরিয়ে দলের অধিনায়কের দিকেই আঙুল তুলে দিলেন। 

এদিকে এই ম্যাচ হেরে মাঠ ছাড়ার সময় রোনাল্ডোকে উদ্দেশ্য করে কটাক্ষ করলেন একদল সমর্থক। সৌদি সুপার কাপ থেকে আল নাসের ছিটকে যেতেই, পর্তুগালের মহাতারকাকে 'মেসি...মেসি' আওয়াজ শুনতে হল! সোশ্যাল মিডিয়ার যুগে সেই ভিডিয়ো ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি। অবশ্য কটাক্ষ লিওনেল মেসির (Lionel Messi) নাম নিয়ে তাঁর কটাক্ষ শোনা খুবই স্বাভাবিক। কারণ আল নাসেরের হয়ে দুটি ম্যাচ খেলে ফেললেও, রোনাল্ডো যে এখনও গোল করতেই পারলেন না! এদিকে দলের কোচও আবার তাঁর সমালোচনা করে বসলেন। 

রোনাল্ডো পুরো ম্যাচই খেলেছেন। কিন্তু খুব বেশি গোলের সুযোগ তিনি তৈরি করতে পারেননি। প্রথমার্ধে সহজ একটি সুযোগ পেলেও সেটা থেকে গোল করতে পারেননি। আর তাই তাঁকে নিয়ে সমালোচনার ঝড় উঠতে শুরু করেছে। তিনি এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন যে, সৌদির ফুটবল সহজ নয়। এমন হারের পরেই সোশ্যাল মিডিয়া জুড়ে রোনাল্ডোকে কটাক্ষ করা হচ্ছে। কোচ তাঁর পারফরম্যান্স নিয়ে পোস্টমর্টেম করেছেন। ফলে তাঁর চাপে থাকা স্বাভাবিক। এমন পরিস্থিতিতে রোনাল্ডো কবে তাঁর ফর্ম ফিরে পান, সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.