অস্ট্রেলিয়ান ক্রিকেটে ফের ফিল হিউজের স্মৃতি উস্কে দিল ডেভিড ওয়ার্নারের চোট

Updated By: Aug 16, 2017, 04:51 PM IST
অস্ট্রেলিয়ান ক্রিকেটে ফের ফিল হিউজের স্মৃতি উস্কে দিল ডেভিড ওয়ার্নারের চোট

ওয়েব ডেস্ক: বাংলাদেশ সিরিজের আগে ঘরোয়া ম্যাচেই গুরুতর জখম হলেন অজি ক্রিকেট দলের সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। মঙ্গলবার ওয়ার্ম আপ ম্যাচে সতীর্থ জশ হ্যাজেলউডের বাউন্সারে গলার কাছে চোট পান এই তারকা ক্রিকেটার। একটা সময় বলের আঘাতে তাঁকে ক্রিজের মধ্যেই পড়ে যেতে দেখা যায়, আর তা দেখে ছুটে আসেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। এরপর ওয়ার্নার নিজের হেলমেট খুলে কিছুক্ষণ মাঠের মধ্যে পায়চারিও করেন। পরে ওই অবস্থাতেই মাঠের বাইরে চলে যান ওয়ার্নার। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ঘরোয়া ক্রিকেট থেকে এখন কিছু দিনের জন্য বিশ্রাম দেওয়া হচ্ছে ওয়ার্নারকে। তবে আসন্ন বাংলাদেশ সিরিজে এই বিধ্বংসী বাঁহাতি ব্যাটসম্যানকে পুরোপুরি ফিট হিসেবেই পাওয়া যাবে বলে আশাবাদী তারা। 

"ডেভি (ডেভিড ওয়ার্নার) এখন সুস্থ আছে, এটাই সবথেকে বড় কথা", ওয়ার্নারের আঘাত প্রসঙ্গে এই কথাই জানিয়েছেন অজি দলের খেলোয়াড় প্যাট কামিন্স। তবে এই ঘটনা গোটা অজি দলের মধ্যে একটা আতঙ্কের পরিবেশ তৈরি করে দিয়েছিল সেকথাও ফুটে ওঠে কামিন্সের কণ্ঠে। উল্লেখ্য, ২০১৪ সালের নভেম্বর মাসে ভারত যখন অস্ট্রেলিয়া সফর তখন এমনই এক ঘরোয়া ক্রিকেটে, বলের আঘাতে মৃত্যু হয়েছিল অজি ক্রিকেটার ফিল হিউজের। শন অ্যাবটের একটা 'ঘাতক' বাউন্সার নিভিয়ে দিয়েছিল ফিলের মত একটা উজ্জ্বল নক্ষত্রের আলো। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের সেই ঘটনা আজও তাড়া করে টিম অস্ট্রেলিয়াকে। এক্ষেত্রেও ঠিক একই রকমভাবে ওয়ার্নারের গলায় বলের আঘাত গোটা দলকে মুহূর্তের মধ্যে স্তম্ভিত করে দিয়েছিল। তবে ওয়ার্নার এখন 'আউট অব ডেঞ্জার'। ক্রিকেট থেকে সাময়িক বিশ্রাম নিয়ে বাংলাদেশ সফরের আগে তিনি ফিট হয়ে উঠবেন, আশাবাদী ক্রিকেট অস্ট্রেলিয়া। 

আগামী ২৭ অগস্ট থেকে বাংলাদেশ সফরে থাকবে ক্যাঙ্গারু ব্রিগেড। শুক্রবারই অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হবে স্টিভ স্মিথের নেতৃত্বাধীন অজি বাহিনী। ঢাকায় দুই টেস্টের সিরিজ খেলে দেশে ফিরবে অস্ট্রেলিয়া।