India Women vs England Women: দীপ্তির পঞ্চবাণে ভেঙে পড়ল ব্রিটিশ দুর্গ, ঐতিহাসিক টেস্ট জয়ের গন্ধ পাচ্ছে ভারত

Deepti Sharma 5 for 7 gives India complete control on: নবি মুম্বইতে জ্বলে উঠলেন দীপ্তি। টেস্ট জয়ের স্বপ্নে বুঁদ হরমনপ্রীতরা  

Updated By: Dec 15, 2023, 08:15 PM IST
India Women vs England Women: দীপ্তির পঞ্চবাণে ভেঙে পড়ল ব্রিটিশ দুর্গ, ঐতিহাসিক টেস্ট জয়ের গন্ধ পাচ্ছে ভারত
দীপাকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাস, ছবি সৌজন্য়ে- বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীপ্তি শর্মা (Deepti Sharma), ছাব্বিশ বছরের আগ্রার ক্রিকেটার। তিনি ঘরোয়া ক্রিকেট খেলেন বাংলার হয়ে। এহেন দীপ্তির অলরাউন্ড পারফরম্য়ান্সে ভর করেই ভারতীয় মহিলা ক্রিকেট দল, ঘরের মাঠে প্রথমবারের মতো টেস্ট জয়ের গন্ধ পাচ্ছে। মুম্বইয়ের ডক্টর ডিওয়াই পাটিল স্টেডিয়ামে (Dr DY Patil Sports Academy, Mumbai) ইংল্য়ান্ড মহিলা দলের বিরুদ্ধে, একটি মাত্র টেস্টের সিরিজ খেলছে ভারতের মেয়েরা (India Women vs England Women)। শুক্রবার দ্বিতীয় দিনের শেষে টেস্টের স্টিয়ারিং হরমনপ্রীতদের হাতে। 

আরও পড়ুন: Indian Cricket Team: 'চক দে ইন্ডিয়া', ৮৮ বছরে দ্বিতীয়বার! দেশের মেয়েরা ক্রিকেট ইতিহাসে

প্রথম ইনিংসে বাংলার ৪২৮ রানের (সাথীশ শুভ ৬৯, জেমিমা রডরিগেজ ৬৮, হরমনপ্রীত ৪৯, ইয়াস্তিকা ভাটিয়া ৬৬, দীপ্তি ৬৭) জবাবে ভ্রমণকারীরা ১৩৬ রানে গুটিয়ে গিয়েছিল। সৌজন্য়ে দীপ্তির ৭ রানের ৫ উইকেটের অসাধারণ ছ'টি ওভার। ব্য়াট হাতে জ্বলে ওঠার পর বাংলার বোলার বল হাতেও কামাল করেন। দীপ্তি ছাড়াও স্নেন রানা দু'টি ও একটি করে উইকেট নেন রেনুকা সিং ও পূজা বস্ত্রকার। দীপ্তি একাই ব্রিটিশ দুর্গ ভেঙে দেন। একমাত্র ন্যাট শিভার-ব্রান্ট রান করেছেন। ৫৯ রান এসেছে তাঁর ব্য়াট থেকে। তিনি দাঁড়ালে না পারলে ইংল্য়ান্ডের অবস্থা আরও শোচনীয় হতে পারত।

২৯২ রানের বিরাট লিড নিয়েও ভারত ইংল্য়ান্ডকে ফলো-অন করায়নি। দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারত করেছে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান। ৪৪ রানে হরমনপ্রীত ও ১৭ রানে পূজা অপরাজিত আছেন ক্রিজে। ভারত ৪৭৮ রানের লিড নিয়ে ফেলেছে। ভারত হয়তো ৫০০ করেই ডিক্লেয়ার করবে। এই টেস্টের এখনও দু'দিন বাকি রয়েছে। বড় কিছু অঘটন না ঘটলে টেস্ট ভারতই জিতবে। ডিওয়াই পাটিল স্টেডিয়ামের পিচ সময় গড়ানোর সঙ্গে স্পিন সহায়ক হয়ে উঠছে। তার বড় প্রমাণ দীপ্তিই। 

আরও পড়ুন: Hardik Pandya: নীল সাম্রাজ্যে রোহিত যুগের অবসান! মুম্বইয়ের মসনদে এখন থেকে হার্দিক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
.