নিজের ৩৭ তম টেস্টে দেশের ৩৩ নম্বর টেস্ট ক্যাপ্টেন হিসেবে নেতৃত্ব দিচ্ছেন রাহানে

ধরমশালা টেস্টে দেশের ৩৩ নম্বর টেস্ট ক্যাপ্টেন হিসেবে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন অজিঙ্কা রাহানে। টানা ৫৪ টেস্ট খেলার পর এবারই কাঁধের চোটের জন্য ধরমশালা টেস্টে খেলতে পারলেন না বিরাট কোহলি। রাঁচি টেস্টেই কাঁধে চোট পেয়েছিলেন তিনি। শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা চলছিল, বিরাট যাতে মাঠে নামতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত ফিটনেস ঠিক না থাকায় খেলা হল না তাঁর। দলের সহঅধিনায়ক থাকার সুবাদে এই টেস্টে দলকে নেতৃত্ব দেওয়ার সূযোগ পেয়ে গেলেন রাহানে।

Updated By: Mar 25, 2017, 02:35 PM IST
নিজের ৩৭ তম টেস্টে দেশের ৩৩ নম্বর টেস্ট ক্যাপ্টেন হিসেবে নেতৃত্ব দিচ্ছেন রাহানে

ওয়েব ডেস্ক: ধরমশালা টেস্টে দেশের ৩৩ নম্বর টেস্ট ক্যাপ্টেন হিসেবে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন অজিঙ্কা রাহানে। টানা ৫৪ টেস্ট খেলার পর এবারই কাঁধের চোটের জন্য ধরমশালা টেস্টে খেলতে পারলেন না বিরাট কোহলি। রাঁচি টেস্টেই কাঁধে চোট পেয়েছিলেন তিনি। শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা চলছিল, বিরাট যাতে মাঠে নামতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত ফিটনেস ঠিক না থাকায় খেলা হল না তাঁর। দলের সহঅধিনায়ক থাকার সুবাদে এই টেস্টে দলকে নেতৃত্ব দেওয়ার সূযোগ পেয়ে গেলেন রাহানে।

আরও পড়ুন ধরমশালা টেস্টে খেলছেন না বিরাট, নেতৃত্ব দিচ্ছেন রাহানে

প্রসঙ্গত, ২৮ বছর বয়সী রাহানে ধরমশালায় নিজের ৩৭তম টেস্ট ম্যাচে খেলতে নেমেছেন। এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই দিল্লিতে ২০১৩ সালে জীবনের প্রথম টেস্ট খেলতে নেমেছিলেন মুম্বইয়ের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। চার বছরের মধ্যে সেই তাঁর নেতৃত্বেই টেস্ট খেলতে নামল ভারতীয় দল।

আরও পড়ুন  ধরমশালা টেস্টে ভারতীয় দলের প্রথম একাদশ গড়া নিয়ে শেষবেলায় চূড়ান্ত নাটক