'মিথ্যা প্রচার', মায়াপ্পনকে 'ক্রিকেট উৎসাহী' বলিনি : মাহি

Updated By: Oct 27, 2017, 11:04 AM IST
'মিথ্যা প্রচার', মায়াপ্পনকে 'ক্রিকেট উৎসাহী' বলিনি : মাহি

নিজস্ব প্রতিবেদন: আইপিএল কেলেঙ্কারি নিয়ে তোপ দাগলেন বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এতদিন শোনা যেত 'স্পট ফিক্সিং' কাণ্ডে এন শ্রীনিবাসের জামাই মায়াপ্পনকে তিনি একদা 'ক্রিকেট উৎসাহী' বলেছেন, কিন্তু মাহি এমন অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। সম্প্রতি 'ডেমোক্র্যাসি একাদশ'-নামক বইয়ে মহেন্দ্র সিং ধোনির এই মন্তব্য বিস্ফোরণ ঘটিয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। 

"সম্পূর্ণ মিথ্যা। মায়াপ্পন একজন 'ক্রিকেট উৎসাহী', আইপিএল কেলেঙ্কারির তদন্তে গঠিত হওয়া প্যানেলকে এমন কোনও কথাই বলিনি", সাফ জানিয়েছেন আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। "খেলা চলাকালীন মাঠে নেওয়া কোনও সিদ্ধান্তের সঙ্গে তাঁর (মায়াপ্পন) কোনও সম্পর্কই নেই", 'ডেমোক্র্যাসি একাদশ'-এর পাতায় স্পষ্ট জানিয়েছেন এমএসডি।     

আরও পড়ুন- কোহলির অভিনয়ের প্রশংসায় পরিচালক করণ

আইপিএল কেলেঙ্কারিতে মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে 'দুর্নীতিতে মদত' দেওয়ার অভিযোগ দীর্ঘ দিনের। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে একাধিকবার স্বজনপোষণের অভিযোগও উঠেছে। প্রাক্তন বিসিসিআই সভাপতি এন শ্রীনিবাস এবং তাঁর জামাই গুরুনাথ মায়াপ্পনের স্বার্থ সুরক্ষিত করতে কাজ করেছেন ধোনি, এমনকি এই দুই চেন্নাই কর্তার অপরাধ ধামাচাপা দেওয়ার জন্যও নাকি চেষ্টা করেছেন তিনি, অভিযোগ এমনটাই। যদিও মাহি নিজে এই অভিযোগের বিরুদ্ধে কখনই কোনও কথা বলেননি। তবে এবার 'আনকাট ধোনি' মুখ খুললেন 'ডেমোক্র্যাসি একাদশ'-এ।

আরও পড়ুন- মেসির থেকে বিরাট ভ্যালু কোহলির, বলছে ফোর্বস

উল্লেখ্য, কেলেঙ্কারিতে যুক্ত থাকার শাস্তিতে ভারতীয় বোর্ড ২ বছরের জন্য রাজস্থান এবং চেন্নাই দলকে আইপিএল থেকে নির্বাসিত করেছিল। সেই কারণেই ২০১৬ এবং ২০১৭ সালের আইপিএল-এ অংশগ্রহণ করতে পারেনি রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস। স্পট ফিক্সিং কাণ্ডে যুক্ত থাকার জন্য ক্রিকেট থেকে আজীবন নির্বাসিত হয়েছেন শ্রীসন্থ। একাধিকবার প্রশ্ন উঠেছে ধোনির ভূমিকা নিয়েও। কিন্তু এখনও পর্যন্ত ধোনির বিরুদ্ধে ওঠা কোনও অভিযোগই প্রমাণিত হয়নি। প্রসঙ্গত, পরবর্তী আইপিএল-এ নির্বাসন কাটিয় ফিরছে রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস। আর স্বাভাবিক ভাবেই চেন্নাই দলের 'সর্বে সর্বা' হয়ে ফিরছেন মাহিই।