একদিনের ম্যাচের থেকে এটা বদলেই টি২০-তে সাফল্য জিম্বাবোয়ের

একদিনের সিরিজে তিনটে ম্যাচে ভারতের কাছে শুধু হারেইনি জিম্বাবোয়ে, প্রায় নিধিরাম সর্দার দেখিয়েছে তাঁদের। ঢাল কিংবা তলোয়ার তো ছিলই না। থাকলে কী আর তিন ম্যাচে মাত্র তিনটে উইকেট ফেলতে পারে ভারতের! আবার ব্যাট হাতেও একদিনের সিরিজে জিম্বাবোয়ে ছিল তথৈবচ। তিন ম্যাচে তারা রান তুলেছিল মোট ৪১৭ রান। অর্থাত্, যদি আপনি গড় করেন, তাহলে দাঁড়াবে ১৩৯ রান!

Updated By: Jun 19, 2016, 04:50 PM IST
একদিনের ম্যাচের থেকে এটা বদলেই টি২০-তে সাফল্য জিম্বাবোয়ের

ওয়েব ডেস্ক : একদিনের সিরিজে তিনটে ম্যাচে ভারতের কাছে শুধু হারেইনি জিম্বাবোয়ে, প্রায় নিধিরাম সর্দার দেখিয়েছে তাঁদের। ঢাল কিংবা তলোয়ার তো ছিলই না। থাকলে কী আর তিন ম্যাচে মাত্র তিনটে উইকেট ফেলতে পারে ভারতের! আবার ব্যাট হাতেও একদিনের সিরিজে জিম্বাবোয়ে ছিল তথৈবচ। তিন ম্যাচে তারা রান তুলেছিল মোট ৪১৭ রান। অর্থাত্, যদি আপনি গড় করেন, তাহলে দাঁড়াবে ১৩৯ রান!

আর এইখানেই টি২০ সিরিজে জিম্বাবোয়ের ঘুরে দাঁড়ানোর প্রশ্ন। ৫০ ওভারের ম্যাচে তারা গড়ে এক-একটি ম্যাচে তুলছিল মাত্র ১৩৯ রান! আর সেখানে প্রথম টি২০ ম্যাচে তারা ২০ ওভারেই তোলে ১৭০ রান! ফারাকটা বুঝতে পারছেন? প্রথম টি২০ ম্যাচে জিম্বাবোয়ে ভারতকে এমনি-এমনি হারায়নি। ওই রানের পার্থক্যটাই ম্যাচের ভাগ্য বদলে দিয়েছে। ২০ ওভারের ক্রিকেট যে ৫০ ওভারের ক্রিকেট খেলার থেকে অনেকটাই সোজা, সেটা আরও একবার প্রমাণ হয়ে গেল। কাল ভারত হেরেছে। কিন্তু আগামিদিনে ছোট দলগুলোর কাছে টি২০-তে বড় দলগুলো এভাবেই হেরে যাবে অনেক ম্যাচে।