Virat Kohli's 100th Test: মাইলস্টোন ম্যাচে মোহালি দর্শকশূন্য! হতাশ সুনীল গাভাসকর

সুনীল গাভাসকর বলছেন মাঠে দর্শক থাকলে অন্যরকম অনুভূতি হয়।

Updated By: Feb 28, 2022, 08:48 PM IST
Virat Kohli's 100th Test: মাইলস্টোন ম্যাচে মোহালি দর্শকশূন্য! হতাশ সুনীল গাভাসকর
সেঞ্চুরি টেস্টের সামনে কোহলি

নিজস্ব প্রতিবেদন: আগামী শুক্রবার, ৪ মার্চ ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka 1st Test) দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। খেলা হবে মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে। মোহালিতে ইতিহাসের সামনে দাঁড়িয়ে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। কেরিয়ারের ১০০ নম্বর টেস্ট (Virat Kohli's 100th Test) খেলবেন তিনি। তবে এই ম্য়াচে স্টেডিয়াম থাকবে দর্শকশূন্য! পঞ্জাবে করোনা (COVID-19) মাথা চাড়া দেওয়ায় এমনটাই সিদ্ধান্ত নিয়েছে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিসিসিআই-এর সঙ্গে আলোচনা করার পরেই ক্লোজড ডোর টেস্ট ম্যাচ আয়োজিত হতে চলেছে।

বিরাটের শততম টেস্ট মাঠে বসে চাক্ষুস করবেন না কোনও দর্শক। এই ঘটনায় হতাশ হয়েছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। লিটল মাস্টার এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "ভারত সম্প্রতি দর্শকহীন মাঠে ক্রিকেট খেলেছে ঠিকই। তবে পারফর্মার হোক বা অভিনেতা, বা ক্রিকেটার! সকলেই চায় দর্শকরের সামনে খেলতে। সেটা যে কোনও খেলার ক্ষেত্রে প্রযোজ্য। শততম টেস্ট নিঃসন্দেহে বিরাটের জন্য স্পেশ্যাল। এটা হতাশাজনক যে, মোহালিতে কোনও দর্শক থাকছে না। তবে বৃহত্তর স্বার্থের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মোহালির চারপাশে এখন করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে।"

কোহলি এখনও পর্যন্ত ৯৯টি টেস্টে ৭৯৬২ রান করেছেন ৫০.৩৯-এর গড়ে। করেছেন ২৭টি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি। নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামবেন তিনি। তাও আবার রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে। সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকার সফরে প্রোটিয়াসদের বিরুদ্ধে কেপটাউন টেস্ট হতো কোহলির কেরিয়ারের শততম টেস্ট। কিন্তু সেই সিরিজে জোহানেসবার্গে আয়োজিত দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগে পিঠের ব্যথার জন্য সরে দাঁড়িয়েছিলেন 'কিং কোহলি'। তাই শেষ পর্যন্ত মোহালিতে কেরিয়ারের শততম টেস্ট খেলবেন তিনি। 

বিগত দুই বছরে তিন অঙ্কের রান নেই বিরাট কোহলির ব্যাটে। শেষবার তিনি শতরান করেন ২০১৯ সালের নভেম্বরে। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে সেঞ্চুরির স্বাদ পান তিনি। বিগত দুই বছরে কোহলি একাধিক হাফ সেঞ্চুরি করেছেন ঠিকই, কিন্তু 'রানমেশিন' আর চলছে না সেভাবে। ৭১ তম সেঞ্চুরির খোঁজে বিরাট। ও অপেক্ষায় তাঁর আসমুদ্র হিমাচল ফ্যানরা। দেখা যাক মোহালিতে সেঞ্চুরি করতে পারেন কিনা কোহলি।

আরও পড়ুন: Vishnu Solanki: সদ্যোজাত মেয়ের মৃত্যুর ১৬ দিনের মধ্যে বাবাকে হারালেন ক্রিকেটার!

আরও পড়ুন Virat Kohli:খেলা থেকে বিরতি নিয়ে বিজ্ঞাপনে ডুবে বিরাট! শেয়ার করলেন পর্দার আড়ালের ভিডিও-Watch

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.