Durand Cup 2021: ইস্ট-মোহনকে ছাড়াই ৫ সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু ডুরান্ড কাপ

১৩০ তম ডুরান্ডের ১৬ দলীয় লড়াই হবে কলকাতা ও কল্যাণীতে। 

Updated By: Aug 23, 2021, 06:56 PM IST
Durand Cup 2021: ইস্ট-মোহনকে ছাড়াই ৫ সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু ডুরান্ড কাপ

নিজস্ব প্রতিবেদন: ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League) ৫ ফ্র্যাঞ্চাইজি ও আই-লিগের ( I-League) ৩ দল নিয়ে শুরু হচ্ছে ডুরান্ড কাপ (Durand Cup)। সেনাবাহিনী পরিচালিত এশিয়ার প্রাচীনতম ও বিশ্বের তৃতীয় প্রাচীন ফুটবল টুর্নামেন্টে ডুরান্ড। এবার অংশ নিচ্ছে না দুই প্রধান- ইস্টবেঙ্গল (East Bengal) ও এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। খেলছে মহমেডান। ১৩০ তম ডুরান্ডের ১৬ দলীয় লড়াই হবে কলকাতা ও কল্যাণীতে। খেলা শুরু ৫ সেপ্টেম্বর। ফাইনাল ৩ অক্টোবর।

আরও পড়ুন:ISL খেলার ব্যাপারে আশাবাদী East Bengal কর্তা

আইএসএল ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে এফসি গোয়া (FC Goa), বেঙ্গালুরু এফসি (Bengaluru FC), কেরল ব্লাস্টার্স (Kerala Blasters), জামসেদপুর এফসি (Jamshedpur FC) ও হায়দরাবাদ এফসি (Hyderabad FC) খেলছে। অংশ নেবে আই-লিগ ক্লাব মহমেডান স্পোর্টিং (Mohammedan Sporting), গতবারের চ্যাম্পিয়ন গোকুলাম কেরল এফসি (Gokulam Kerala) ও সুদেবা এফসি (Sudeva FC)। দ্বিতীয় ডিভিশন থেকে অংশ নেবে আরও দুটি দল- দিল্লি এফসি ও এফসি বেঙ্গালুরু ইউনাইটেড। এছাড়াও এই প্রতিযোগিতায় খেলবে সেনাবাহিনীর হাফ ডজন টিম- আর্মি রেড, আর্মি গ্রিন, বায়ু সেনার দল, নৌ-সেনার দল, সিআরপিএফ ও অসম রাইফেলস।

সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন (Vivekananda Yuva Bharati Krirangan, VYBK) ছাড়াও খেলা হবে কলকাতার মোহনবাগান মাঠে। এছাড়াও তৃতীয় ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে কল্যাণী মিউনিসিপ্যাল স্টেডিয়াম।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.