East Bengal র ISL খেলার সম্ভাবনা প্রায় শেষ! কার্যত কোনও টুর্নামেন্টে খেলাই অসম্ভব

 শতবর্ষ পেরোনো ক্লাবের ভবিষ্যৎ এখন বিশ বাঁও জলে।

Updated By: Jul 17, 2021, 05:52 PM IST
East Bengal র ISL খেলার সম্ভাবনা প্রায় শেষ! কার্যত কোনও টুর্নামেন্টে খেলাই অসম্ভব

নিজস্ব প্রতিবেদন: ইস্টবেঙ্গলের (East Bengal) কার্যসমিতি বৈঠকের পর মোটামুটি ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ একপ্রকার নির্ধারিত হয়ে গিয়েছে। শুক্রবার লাল-হলুদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, বিনিয়োগকারী সংস্থার  শ্রী সিমেন্টের (Shree Cement) পাঠানো চুক্তিপত্রে সই করছে না তারা। ইস্টবেঙ্গলের দাবি যে, শ্রী সিমেন্ট ক্লাবের মৌলিক অধিকার ছিনিয়ে নিতে চেয়েছে এই চুক্তি করে। এমনকী ক্লাবের মাঠ, লোগো, নাম ও তাঁবু সবই চিরতরে নিয়ে নিতে চেয়েছে লাল-হলুদ। সদস্য সমর্থকদের কথা ভেবেই ইস্টবেঙ্গল চুক্তিপত্রে করছে না। 

এর মানে দাঁড়াচ্ছে যে, আগামী মরসুমে ইস্টবেঙ্গলের আইএসএল খেলার যাবতীয় সম্ভাবনা শেষ। শ্রী সিমেন্ট আগেই জানিয়েছিল, ইস্টবেঙ্গল চুক্তিপত্রে সই না করলে ফুটবল টিমই গঠন হবে না। ক্লাবের স্পোর্টিং রাইটস রয়েছে কিন্তু বিনিয়োগকারীদের কাছে। এই অবস্থায় শ্রী সিমেন্ট স্পোর্টিং রাইটস না ফেরালে ইস্টবেঙ্গল শুধু আইএসএলই নয়, কোনও ফুটবল টুর্নামেন্টেই অংশ নিতে পারবে না। এমনকী কলকাতা লিগ বা ডুরান্ডেও খেলা হবে না তাদের।

আরও পড়ুন: Shree Cement ক্লাবের মৌলিক অধিকার ছিনিয়ে নিচ্ছে! চুক্তিতে সই করছে না East Bengal

দেবজিত ঘোষ, গৌতম সরকারে মতো লাল-হলুদের প্রাক্তন ফুটবলাররা চাইছেন তাঁদের প্রাণের ক্লাব এই সমস্যা থেকে বেরিয়ে আসুক। সমস্যা না মিটলে বাংলার ফুটবলই নয়, দেশের ফুটবলও নষ্ট হয়ে যাবে। ক্ষমতার লড়াই ভুলে ইস্টবেঙ্গল যেন মাঠে নামে। প্রাক্তনীদের এও বলছেন, দুই পক্ষই যেন নিজেদের জায়গা ছাড়ে। দলাদলি বন্ধ হোক। টার্ম শিট প্রকাশ্যে আসুক বলেই দাবি করছেন সমর্থকদের একাংশ। ফলে শতবর্ষ পেরোনো ক্লাবের ভবিষ্যৎ এখন বিশ বাঁও জলে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)