Quess এর পাপ আমরা বহন করে চলেছি: FIFA নির্বাসনের প্রসঙ্গে East Bengal কর্তা দেবব্রত সরকার

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার নির্বাসনের খাড়া নেমে এসেছে লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যাবহী ক্লাবের ওপর। 

Updated By: Jun 8, 2021, 07:40 PM IST
Quess এর পাপ আমরা বহন করে চলেছি: FIFA নির্বাসনের প্রসঙ্গে East Bengal কর্তা দেবব্রত সরকার

নিজস্ব প্রতিনিধি: শ্রী সিমেন্টের (Shree Cement) সঙ্গে ইস্টবেঙ্গলের (East Bengal) চুক্তি নিয়ে ডামাডোল চলছেই। এই বিতর্কের মাঝেই নতুন করে ক্লাবের অস্বস্তি বাড়িয়েছে ফিফার (FIFA) 'ট্র্যান্সফার ব্যান'। যার অর্থ ফুটবলারদের বকেয়া বেতন না মেটানো পর্যন্ত ইস্টবেঙ্গল আর নতুন কোনও ফুটবলারকে সই করাতে পারবে না। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার নির্বাসনের খাড়া নেমে এসেছে লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যাবহী ক্লাবের ওপর। 

লাল-হলুদ ক্লাব তাদের প্রাক্তন ফুটবলার ও কোস্তারিকার বিশ্বকাপার জনি আকোস্তার বকেয়া টাকা মেটায়নি। এর পাশাপাশি স্প্যানিশ ফিজিক্যাল ট্রেনার কার্লোস নোদার ও ফুটবলার খাইমে স্যান্টোস কোলাডো তাঁরা ইস্টবেঙ্গলের থেকে বকেয়া পাননি বলেই ফিফা এবং ফেডারেশনের দ্বারস্থ হয়েছিল। শ্রী সিমেন্টের আগে ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা ছিল কোয়েস (Quess)। লাল-হলুদের সঙ্গে বিচ্ছেদের পর তারা জানিয়ে দিয়েছিল যে ফুটবলারদের বকেয়া বেতন মেটানোর কোনও দায়ভার তারা নেবে না। 

আরও পড়ুন: চুক্তি বিতর্কের মধ্যেই FIFA নির্বাসন! চরম বিপাকে East Bengal

মঙ্গলবার সন্ধ্যায় ফিফা-র নির্বাসন ও কোয়েসের ভূমিকা নিয়ে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বলেন, "ইস্টবেঙ্গলের ওপর ফিফা-র ট্রান্সফার ব্যান নিয়ে সকালে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর থেকে আমরা জানতে পেরেছি। শ্রী সিমেন্টও আমাদের এই বিষয়ে জানিয়েছে। এই খবর সত্যি এবং আমরা অবিলম্বে  পদক্ষেপ গ্রহণ করেছি। আসলে আমারা কোয়েসের পাপ বহন করছি। ওরা একতরফা চুক্তি শেষ করেছিল। যেটার মান্যতা আমাদের ফিফাও দিচ্ছে না, এআইএফএফও দিচ্ছে না। এই একতরফা চুক্তিভঙ্গ নিয়েই আমরা চিন্তায় আছি।" অন্যদিকে নতুন লগ্নিকারী সংস্থা শ্রী সিমেন্ট জানিয়ে দিয়েছে যে, ২০২০ সেপ্টেম্বরের আগে কোনও ইস্টবেঙ্গলের কোনও ফুটবলার বা সাপোর্ট স্টাফের বকেয়া মেটানোর দায়িত্ব তাদের নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.