WATCH | Emi Martinez: 'মা-বাবাই তো আইডল', ফুটবলের 'জোকার' কাঁদলেন, কাঁদালেন দর্শকদেরও!

Emi Martinez reveals 'idols' in emotional speech at FIFA awards: 'ফিফা দ্য বেস্ট' হয়ে আর নিজের আবেগ ধরে রাখতে পারলেন না এমিলিয়ানো মার্টিনেজ। নিজের বেড়ে ওঠার গল্প বলতে গিয়ে চোখ ভিজে গেল বিশ্বকাপ জয়ী গোলরক্ষকের। তাঁর কথা শুনে কেঁদে ফেললেন দর্শকদেরও।

Updated By: Mar 1, 2023, 01:15 PM IST
WATCH | Emi Martinez: 'মা-বাবাই তো আইডল', ফুটবলের 'জোকার' কাঁদলেন, কাঁদালেন দর্শকদেরও!
এমি মার্টিনেজ কাঁদলেন ও কাঁদালেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩৬ বছর পর আর্জেন্টিনা (Argentina) বিশ্বকাপ জিতেছে (FIFA World Cup 2022)। ১৯৭৮, ১৯৮৬-র পর ২০২২। নীল-সাদা 'লা আলবিসেলেস্তে'দের জার্সিতে জুড়েছে তিনটি তারা। লিওনেল মেসির ভুবনজয়ী দলের (Lionel Messi) অন্যতম যোদ্ধা ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। মেসি যাঁকে ভালোবেসে দিবু বলে ডাকেন। কাতারে অসাধারণ সব সেভ করে আর্জেন্টিনায় নায়কের হাতে উঠেছে সোনালি দস্তানা। সেই এমি মার্টিনেজকেই এবার ফিফা বর্ষসেরা গোলকিপারের (FIFA Men's Goalkeeper 2022 Award) সম্মানে ভূষিত করেছে প্যারিসে। এমিই হয়েছেন 'ফিফা দ্য বেস্ট' (FIFA The Best)। 

'ফিফা দ্য বেস্ট' পুরস্কার মঞ্চে এমি যা বলেছেন, তা ভাইরাল হয়ে গিয়েছে। তাঁর থেকে জানতে চাওয়া হয়েছিল যে, তাঁর আইডল কারা। যা শুনে এমি বলেন, 'আমাকে সবসময় জিজ্ঞাসা করা হত যে, কে আমার আইডল, আমি ছোটবেলায় কাদের দেখে বড় হয়েছি। এই কথা বলতে বলতেই এমির চোখে জল চলে আসে। তিনি বলেন, আমার মা আট-ন'ঘণ্টা বাড়ি পরিষ্কার করত, বাবা কাজ করত। ওরাই তো আমার আইডল।''জোকার'-এর কথা শুনে দর্শকদের চোখে জল চলে এসেছিল ওই রাতে। এমি শুধুই গোলকিপার নন, তিনি একজন চরিত্রও বটে। কখনও হাসেন, কখনও তাতান, আবার কখনও কেঁদে ফেলেন! অনেকেই তাঁকে ফুটবলের 'জোকার' বলেন এহেন চরিত্রের জন্য়।

আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন করার নেপথ্যে মেসির চেয়ে কোনও অংশে কম ভূমিকা নেই মার্টিনেজের। টুর্নামেন্টের সেরা গোলকিপার হওয়ার জন্যই তাঁর হাতে উঠেছিল গোল্ডেন গ্লাভস। দুরন্ত মেজাজে অবধারিত সব গোল রুখে, ট্যাঙ্গো নাচ করে গ্যালারি মাতিয়েছেন মার্টিনেজ। সেই মার্টিনেজ তীব্র বিতর্কে জড়ান পুরস্কার মঞ্চে। তিনি গোল্ডেন গ্লাভস হাতে নিয়ে অত্যন্ত অশালীন ভঙ্গি করেছিলেন ক্যামেরার দিকে তাকিয়ে!? মার্টিনেজ এক রেডিও সাক্ষাৎকারে বলেছিলেন, 'ফরাসিরা আমাকে টিটকিরি দিয়েছিল। তাই আমি ওই অঙ্গভঙ্গি করেছিলাম। আমার কাছে অহংকারের কোনও জায়গা নেই। আমরা অনেক সহ্য করেছি।' বিশ্বকাপের আগে ও পরে মার্টিনেজ ও কিলিয়াম এমবাপের ডুয়েলও ছিল আলোচনায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.