IPL 2021: ফের ট্রেনিং করতে পারেন Jofra Archer! গ্রিন সিগন্যাল দিল ECB

 ইংল্যান্ড ক্রিকেট দল ও রাজস্থান রয়্যালসের জন্য স্বস্তির খবর। হাতের অস্ত্রোপচারের পর ফের ট্রেনিং শুরু করতে পারেন জোফ্রা আর্চার।

Updated By: Apr 13, 2021, 07:19 PM IST
IPL 2021: ফের ট্রেনিং করতে পারেন Jofra Archer! গ্রিন সিগন্যাল দিল ECB

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ড ক্রিকেট দল ও রাজস্থান রয়্যালসের জন্য স্বস্তির খবর। হাতের অস্ত্রোপচারের পর ফের ট্রেনিং শুরু করতে পারেন জোফ্রা আর্চার (Jofra Archer)। মঙ্গলবার তাঁকে গ্রিন সিগন্যাল দিয়ে দিল ইংল্যান্ড ক্রিকেট দল (ECB)। ২৬ বছরের বার্বাডোজের পেসার গত জানুয়ারিতে নিজের বাড়িতেই চোট পেয়েছিলেন। যার জন্য অস্ত্রোপচার হয় তাঁর। এছাড়াও দীর্ঘদিনের কনুইয়ের চোট ভোগাচ্ছে আর্চারকে। চোট নিয়েই ইংল্যান্ডের সঙ্গে ভারত সফরে এসেছিলেন আর্চার। টি-টোয়েন্টি সিরিজ খেলার সময় ডান কনুইয়ের চোট আরও বেড়ে যায়। দলের তারকা পেসারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে না চেয়েই ইসিবি তাঁকে দেশে ফিরে আসতে বলে। আর্চার নিজের বাড়িতে এসেই দুর্ঘটনা ঘটান।

ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, "আর্চারকে ট্রেনিং শুরু করার জন্য সম্মতি দেওয়া হয়েছে। ওর হাতের পরামর্শদাতার সঙ্গে পর্যালোচনার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ও হাল্কা অনুশীলন শুরু করতে পারে এই সপ্তাহে। সাসেক্স ও ইংল্যান্ডের মেডিক্যাল টিম ওর সঙ্গে রয়েছে। আশা করা যাচ্ছে আগামী সপ্তাহে ও বল করতে পারবে। তবে আর্চার কবে খেলায় ফিরবে, সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।"বাড়িতে মাছের জলাশয় পরিষ্কার করছিলেন আর্চার। আচমকাই কোনও ভাবে আর্চারের হাত ফসকে সেই জলাশয় পড়ে ভেঙে যায়। সেই জলাশয়ের কাঁচের টুকরোই আর্চারের হাতে ঢুকে যায়। অস্ত্রোপচার করে সেই কাঁচ আর্চারের হাত থেকে বার করা হয়।

আরও পড়ুন: England টিম বয়কট করতে পারে সোশ্যাল মিডিয়া! নেপথ্যের কারণ অত্যন্ত গুরুতর

দেখতে গেলে চোটের জন্য আইপিএলে অনিশ্চিত আর্চার। আদৌ তিনি খেলতে পারবেন কি না, তা নিয়ে রয়েছে সন্দেহ! রাজস্থান রয়্যালসের নয়া নিযুক্ত ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সঙ্গাকারা (Kumar Sangakkara) মনে করছেন, আইপিএলে আর্চার খেলবেন। গত শনিবার সঙ্গাকারা বলেছেন যে, আর্চারকে না পাওয়াটা তাঁদের কাছে বড় ধাক্কা। "সঞ্জু (সঞ্জু স্যামসন) আর আমি দু'জনেই এই বিষয়ে একমত যে, জোফ্রাকে না পাওয়াটা আমাদের জন্য বড় ধাক্কা। দলের গুরুত্বপূর্ণ সদস্য ও।  জোফ্রাকে না পাওয়া দুর্ভাগ্যজনক আমাদের কাছে।"