দুবছর আগের ভয়াবহ স্মৃতি উস্কে ফের আগুন স্টিফেন কোর্টে

ফের আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল স্টিফেন কোর্টে। শুক্রবার সন্ধে নাগাদ বহুতলের ৬ তলা থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় মানুষজন। মুহুর্তে ফিরে আসে ২ বছর আগের স্টিফেন কোর্ট অগ্নিকাণ্ডের স্মৃতি।

Updated By: Apr 20, 2012, 11:20 PM IST

ফের আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল স্টিফেন কোর্টে। শুক্রবার সন্ধে নাগাদ বহুতলের ৬ তলা থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় মানুষজন। মুহুর্তে ফিরে আসে ২ বছর আগের স্টিফেন কোর্ট অগ্নিকাণ্ডের স্মৃতি। আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয় মানুষজনের মধ্যে। দমকলের ৩টি ইঞ্জিন প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাণহানির খবর নেই অগ্নিকাণ্ডে।  
স্টিফেন কোর্টে ২০১০-এর তেইশে মার্চ আগুন লাগে। ৪৩ জনের প্রাণ কেড়ে নেয় সেদিনের অগ্নিকাণ্ড।  ফের আগুন লাগল স্টিফেন কোর্টের ছ-তলায়, যেখানে গতবারও আগুন লেগেছিল। এবার আগুন লাগে সেখানে জমিয়ে রাখা জঞ্জালের স্তুপে।
 
২০১১-র জুলাই মাসে পুরসভা থেকে বহুতলের এই অংশটি মেরামতির অনুপতি পায় বাসিন্দারা। আগামী ২৪ এপ্রিল থেকে সেই কাজ শুরু হওয়ার কথা। তার আগে ছ-তলায় জমে থাকা যাবতীয় জঞ্জাল সরিয়ে ফেলার জন্য কয়েকজন কর্মীকে নিয়োগ করা হয়। শুক্রবার তাঁরা কাজ করে চলে যাওয়ার পর সন্ধে নাগাদ আগুন লাগে।    
 

.