ফিরল হ্যান্ডবল, করোনার পরে আয়োজিত হল প্রথম রাজ্য হ্যান্ডবল প্রতিযোগিতা

মেয়েদের টুর্নামেন্টের ফাইনালে হাওড়া ৪-২ গোলে কলকাতাকে হারিয়ে রাজ্য প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়।

Updated By: Feb 14, 2021, 06:23 PM IST
ফিরল হ্যান্ডবল, করোনার পরে আয়োজিত হল প্রথম রাজ্য হ্যান্ডবল প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদন: করোনার পরে ফের শুরু হল রাজ্য হ্যান্ডবল প্রতিযোগিতা। পশ্চিমবঙ্গ রাজ্য হ্যান্ডবল অ্যাসেসিয়েশনের উদ্যোগে শনিবার ও রবিবার কলকাতার ওয়েলিংটন পার্কে আয়োজন করা হয় এই টুর্নামেন্টের। দীর্ঘদিন করোনার কারণে বন্ধ থাকার পর মোট ১২টি জেলার ৩৮৪ জন খেলোয়াড়কে ২৪টি দলে ভাগ করে আয়োজিত হল এই হ্যান্ডবল প্রতিযোগিতা।

যে ১২টি জেলা অংশগ্রহণ করে সেগুলি হল, কলকাতা, হাওড়া, হুগলী, উঃ চব্বিশ পরগণা, দঃ চব্বিশ পরগণা, মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, বর্ধমান, বর্ধমান পশ্চিম এবং নদিয়া। বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন ব্যানার্জী এই অনুষ্ঠানের সূচনা করেন। বেঙ্গল হ্যান্ডবল অ্যাসোসিয়েশনের সচিব তপন চন্দ্র এবং অন্যান্য কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে।

মেয়েদের টুর্নামেন্টের ফাইনালে হাওড়া ৪-২ গোলে কলকাতাকে হারিয়ে রাজ্য প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়। ২-২ গোলে ম্যাচ শেষ হওয়ার পরে টাইব্রেকারে আরও দুটি গোল করে জেতে হাওড়ার মহিলা দল। পুরো টুর্নামেন্টটিই কোভিডের নিয়মবলী মেনে করা হয়। খেলোয়াড় ছাড়া বাকি সকলকেই মাস্ক পরে থাকতে হয়। মানতে হয় সামাজিক দূরত্বের নিয়মাবলীও। 

.