প্রয়াত 'এশিয়ান পেলে' পি কান্নন, ময়দানে শোকের ছায়া

আর্থিক সমস্যায় জর্জরিত কান্ননকে সাহায্যের জন্য এগিয়ে আসে মোহনবাগান ক্লাব। সাহায্যের হাত বাড়িয়ে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্ণীরতন শুক্লা।

Updated By: Apr 30, 2019, 02:38 PM IST
প্রয়াত 'এশিয়ান পেলে' পি কান্নন, ময়দানে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদন :  রবিবার বিকেলে সব লড়াই থামল। চলে গেলেন প্রাক্তন ফুটবলার পুঙ্গম কান্নন। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ভারতীয় ফুটবলে এশিয়ান পেলে নামে পরিচিত কান্নন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।   

 

১৯৬৬ সালে ব্যাঙ্কক এশিয়ান গেমসে ভারতের হয়ে খেলা পি কান্নন গতবছর থেকেই অসুস্থ। ইউরিক অ্যাসিডের সমস্যায় তাঁর পা ফুলে গিয়েছিল পাশাপাশি হৃদরোগের সমস্যায় ভুগতে থাকেন। এপ্রিল মাসের প্রথম সপ্তাহে হৃদরোগে আক্রান্ত হয়ে তেঘরিয়ার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন। পরে বাঙ্গুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আর্থিক সমস্যায় জর্জরিত কান্ননকে সাহায্যের জন্য এগিয়ে আসে মোহনবাগান ক্লাব। সাহায্যের হাত বাড়িয়ে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্ণীরতন শুক্লা। হ্যাল এবং সাউদার্ন রেলে কাজ করলেও কোনও রকম পেনসন পেতেন না তিনি। 

আরও পড়ুন - ৬০০ গোল! মেসিকে টেক্কা দিলেন রোনাল্ডো

তামিলনাডুতে জন্ম কান্নন খেলেছেন বেঙ্গালোর, কলকাতা ও মাদ্রাজে। খেলেছেন কলকাতার তিন প্রধানেও।মোহনবাগানে খেলেছেন আট বছর। ইস্টবেঙ্গল ও মহমেডান স্পোর্টিংয়ের হয়েও তিনি সুনামের সঙ্গে খেলেছেন। জাতীয় দলের হয়ে ১৪টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি। 'এশিয়ান পেলে' কান্ননের মৃত্যুতে শোকের ছায়া ময়দান জুড়ে।

.