বিশ্বকাপের আগে আচমকা অবসর ঘোষণা করলেন সর্দার সিং

১২ বছরের কেরিয়ারে ইতি।

Updated: Sep 12, 2018, 08:02 PM IST
বিশ্বকাপের আগে আচমকা অবসর ঘোষণা করলেন সর্দার সিং

নিজস্ব প্রতিনিধি : ১২ বছরের কেরিয়ারে ইতি টানলেন সর্দার সিং। ভারতের এই হকি তারকা অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন ৩০০তম ম্যাচ খেলার পর। ৩২ বছরের সর্দার সিং কমনওয়েলথ গেমসের পর ভারতীয় দলে কামব্যাক করেছিলেন। তার পর চ্যাম্পিয়ন্স ট্রফি ও এশিয়ান গেমসে খেলা ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন। দুটো টুর্নামেন্টেই ভারতীয় দল ব্রোঞ্জ জিতেছে।

আরও পড়ুন-  ক্রিকেট-পাগল! ম্যাচ টিকিটের আদলে বিয়ের কার্ড বানালেন চেন্নাই-ফ্যান

অবসর বেলায় ভারতীয় হকির সর্বকালের অন্যতম সেরা তারকা সর্দার বললেন, এটাই সরে দাঁড়ানোর সঠিক সময় বলে মনে হল। ‍১২ বছর ধরে হকি খেলছি। এবার পরের প্রজন্মের সুযোগ পাওয়া উচিত বলে মনে হল। তা ছাড়া আমি নিজেও হকির বাইরের জীবনটাকে দেখতে চাইছি। তবে আমার হকি ছাড়ার কারণটা কিন্তু ফিটনেস নয়। আমি আরও কয়েক বছর খেলা চালিয়ে যাওয়ার মতো ফিট। আমি আমার পরিবার, হকি ইন্ডিয়া ও বন্ধুদের সঙ্গে কথা বলার পর এমন সিদ্ধান্ত নিয়েছি। এবং আমি আমার সিদ্ধান্তে খুশি।

আরও পড়ুন-  ইনিই কি বিশ্বের সবথেকে ফিটেস্ট ফুটবলার? ফ্রান্স গোলকিপারের শারীরিক কসরতে অবাক বিশ্ব

জাকার্তায় সদ্যসমাপ্ত এশিয়ান গেমসে সর্দারের পারফরম্যান্স আশানরূপ ছিল না। ফলে এশিয়ান চ্যাম্পিয়্ন্স ট্রফি ও ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপের আগে আয়োজিত জাতীয় ক্যাম্পের কোর গ্রুপ থেকেও তাঁকে সরিয়ে ফেলা হয়েছিল। ঘনিষ্ঠমহলে অবস্য ২০২০ ওলিম্পিকে দেশের হয়ে খেলে অবসর নেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন সর্দার। কিন্তু শেষমেশ বিশ্বকাপের আগেই অবসর নিয়ে ফেললেন সর্দার। প্রসঙ্গত, ২০০৬-২০১৬ পর্যন্ত জাতীয় দলের ক্যাপ্টেন ছিলেন তিনি। ২০১৫ সালে পদ্মশ্রী পুরস্কার পান সর্দার। ১২ বছরের কেরিয়ারে ১৯টা গোল করেছেন সর্দার।