French Rail Network | Paris Olympics 2024: অলিম্পিক্স উদ্ধোধনের আগেই জ্বলছে ফ্রান্স! ভয়ঙ্কর ঘটনায় প্রায় ৮ লক্ষ মানুষ আক্রান্ত

France train lines hit by arson attacks just hours before Paris Olympics 2024: অলিম্পিক্স শুরুর আগেই অবরুদ্ধ ফ্রান্স, ঘটে গিয়েছে ভয়ংকর ঘটনা, অপরাধীদের হন্য়ে হয়ে খুঁজছে ফ্রান্স সরকার!

Updated By: Jul 26, 2024, 05:13 PM IST
French Rail Network | Paris Olympics 2024: অলিম্পিক্স উদ্ধোধনের আগেই জ্বলছে ফ্রান্স! ভয়ঙ্কর ঘটনায় প্রায় ৮ লক্ষ মানুষ আক্রান্ত
অগ্নিসংযোগে ফ্রান্সের রেলওয়ের পরিষেবা ব্য়াহত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ চার বছরের প্রতীক্ষার অবসান। আর কয়েক ঘণ্টা, তারপরেই উঠছে 'গ্রেটেস্ট শো অন আর্থ'-এর পর্দা। মাল্টি স্পোর্টসে বিশ্বের সবচেয়ে বড় ইভেন্ট অলিম্পিক্স তৈরি। এবার মহাযুদ্ধ প্য়ারিসে (Paris Olympics 2024)। ২৬ জুলাই থেকে শুভারম্ভ অলিম্পিক্সের। চলবে ১১ অগস্ট পর্যন্ত। ভারতীয় সময়ে রাত এগারোটা থেকে শুরু অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান। আর তার ঠিক আগেই জ্বলছে ফ্রান্স! সেখানকার একাধিক জায়গায় রেলে অগ্নিসংযোগ করা হয়েছে। ব্যাহত হয়েছে রেল পরিষেবা। আগুন লাগিয়ে রেলের সম্পত্তি নষ্ট করা হয়েছে। পুরো ঘটনায় ৮ লক্ষ মানুষ আক্রান্ত! 

আরও পড়ুন:  'অন ইওর মার্কস, গেট সেট, গো'... কখন কোথায় কীভাবে দেখবেন উদ্বোধনী অনুষ্ঠান?

আগুন লাগিয়ে, ফ্রান্সের রেল পরিষেবা লণ্ডভণ্ড করে দেওয়ার ঘটনায় কোনও সন্ত্রাস যোগ দেখছে না ফ্রান্সের রাষ্ট্রীয় মালিকানাধীন রেলওয়ে কোম্পানি এসসিএনএফ। জানা যাচ্ছে এদিন স্থানীয় সময়ে ভোর চারটে নাগাদ  ট্র্যাকসাইড সিগন্যাল বক্সে আগুন জ্বালানো হয়েছে এবং লাইনের তারগুলিও কাটা হয়েছে। যার ফলে ফ্রান্সের উত্তর ও পূর্বাংশ কার্যত অচল হয়ে পড়েছে। ফ্রান্সের পরিবহণ মন্ত্রী প্যাট্রিস ভারগ্রিয়েট জানিয়েছেন, এই ঘটনার জেরে ভোগান্তি পোহাতে হবে সপ্তাহ শেষ হওয়া পর্যন্ত। তিনি বলেন, 'আমি দৃঢ়ভাবে এই অপরাধমূলক কাজের নিন্দা করছি, যার ফলে অনেক ফরাসিকে ছুটি কাটাতে যাওয়ার ব্য়াপারে আপোষ করতে হচ্ছে। ফ্রান্সের উচ্চ-গতি সম্পন্ন রেললাইনগুলিকেই অকেজো করা হয়েছে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে। যাত্রীদের প্য়ারিস সফর স্থগিত করার পরামর্শও দেওয়া হয়েছে।

আরও পড়ুন: 'আপনি ভারতীয়দের গর্বিত করলেন', লিখলেন মোদী! কোন বিরল সম্মানে ভূষিত বিন্দ্রা?

ফ্রান্সের প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল নিসিম অ্য়াটাল বলছেন, 'দেশের রেল নেটওয়ার্কের ব্যাপক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। আমাদের অগ্নিনির্বাপকদের প্রতি আমি কৃতজ্ঞ। তার ক্ষতিগ্রস্ত জায়গাগুলিতে দ্রুত কাজ করেছে। এএসএনসিএফ এজেন্টরা নেটওয়ার্ক পুনরুদ্ধার করার জন্য প্রয়োজনীয় কাজ করছে। আমার ভাবনায় সেই সকল ফরাসি মানুষজন, যাঁরা পরিবারের সঙ্গে ছুটি কাটাতে যাচ্ছিলেন। আমি তাঁদের ক্ষোভ ভাগ করে নিচ্ছি। যে ধৈর্য, বোঝাপড়া ও নাগরিক-মানসিকতা দেখিয়েছেন, তাঁর জন্য় আমি স্যালুট জানাই। আমাদের গোয়েন্দারা এবং  আইন প্রয়োগকারীরা এই অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত, অপরাধীদের খুঁজে বের করতে এবং শাস্তি দেওয়ার জন্য সংঘবদ্ধ।' কিছুদিন আগেই প্য়ারিসে এক তরুণী গনধর্ষণের শিকার হয়েছিলেন। তারপর আবার দুষ্কৃতীদের তাণ্ডবে গোটা ফ্রান্স অবরুদ্ধ। অলিম্পিক্স শুরুর আগেই একের পর এক ধাক্কা এসেই চলেছে। যা কিন্তু ফ্রান্সের নিরাপত্তা নিয়ে বড় প্রশ্ন তুলে দিচ্ছে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.