Ravi Shastri On Gautam Gambhir: 'পর্দার আড়ালেই অনেক কিছু চলে...', রেয়াত করেন না রবি, বেঁধে দিলেন গৌতির গতি!

Ravi Shastri On Gautam Gambhir: গৌতম গম্ভীর এসেছেন হটসিটে, ভারতীয় দলের কোচ হিসেব তাঁর কাজ ঠিক কেমন হতে চলেছে? এবার বুঝিয়ে দিলেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

Updated By: Jul 26, 2024, 04:07 PM IST
Ravi Shastri On Gautam Gambhir: 'পর্দার আড়ালেই অনেক কিছু চলে...', রেয়াত করেন না রবি, বেঁধে দিলেন গৌতির গতি!
রবি শাস্ত্রী যা বলার বলে দিলেন গম্ভীরকে নিয়ে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ জয়ের সঙ্গেই দ্রাবিড়ীয় (রাহুল দ্রাবিড়) সভ্য়তার অবসান হয়েছে। এবার শুরু ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছিল। তারপরেই বিসিসিআই গম্ভীরকেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ করে। ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়। গম্ভীরের প্রশিক্ষণে ভারতীয় দল ট্রেনিং শুরু করে দিয়েছে। কোচ হিসেবে গম্ভীরের কাজটা ঠিক কেমন হতে চলেছে, তিনি কি সুবিধা পাবেন না সমস্য়ায় পড়বেন? এবার ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) এই বিষয়ে আলোকপাত করলেন।

আরও পড়ুন: সচিনের ভয়ে থরথরিয়ে কাঁপত পাকিস্তান! অকপট ওয়াঘার ওপারের নক্ষত্র ক্রিকেটার

শাস্ত্রী আইসিসি রিভিউ অনুষ্ঠানে বলেন, 'প্রথমত গম্ভীর সমসাময়িক। সদ্য় আইপিএলে দুর্দান্ত মরসুম কাটিয়েছে। আমার মনে হয় ও সঠিক বয়সে দাঁড়িয়ে। গম্ভীর তরুণ, নতুন ধারণা নিয়ে আসবে দলে। বেশিরভাগ খেলোয়াড়কেই চেনে, বিশেষ করে সাদা বলের ফরম্যাটে, আইপিএলে একাধিক দলের অংশ ছিল। ও একদম তরতাজা। আমরা জানি গম্ভীর একেবারে নো-ননসেন্স লোক। ওর নিজস্ব ধারণাও থাকবে। গম্ভীরের জন্য় ভালো ব্য়াপার হল যে, ও একটা পরিপক্ক দল পেয়েছে। আমি মনে করি ও পরিণত দলে তরতাজা সব আইডিয়ার সংমিশ্রণ হতে চলেছে।  এটা দেখার মতো হবে।'

শাস্ত্রী আরও বলেন যে, কোচ হিসেবে প্লেয়ারদের দেখভাল করাই হবে গম্ভীরের প্রধান কাজ। এই বিষয়ে শাস্ত্রীর সংযোজন, 'কোচ হিসেবে খেলোয়াড়দের ম্য়ানেজ করাই মুখ্য হয়ে ওঠে। গম্ভীর কীভাবে সেটা করে, সেটাই দেখার বিষয়। আমি মনে করি ও কাজের সব সরঞ্জাম পেয়েছে। ওর অভিজ্ঞতাও আছে। ওকে দ্রুত প্লেয়ারদের বুঝে নিতে হবে। তাদের কী শক্তি, কেমন প্রকৃতির মানুষ! তাদের মেজাজ কেমন? ব্য়ক্তিত্ব কেমন? পর্দার আড়ালেই অনেক কিছু চলে,  একটা মানুষকে সেভাবেই বুঝতে হবে। এক্ষেত্রেও সমস্য়া হবে না গম্ভীরের। বাইরে থেকে সকলকে দেখেছে। কেকের আর এবং লখনউ সুপার জায়ান্টসে খেলা অনেকেই ভারতীয় দলে খেলবে। গম্ভীরের কাজটা সহজই হবে।' শাস্ত্রীর কোচিংয়ে ভারত কোনও আইসিসি ট্রফি জিততে পারেনি ঠিকই। তবে বিরাট কোহলির নেতৃত্বে ভারত টেস্টে দারুণ উচ্চতা স্পর্শ করেছিল।

আরও পড়ুন: এবার দুই পড়শির মহাসংগ্রাম, সূর্য-চরিথদের ভরপুর অ্যাকশন, কোথায় কখন কীভাবে দেখবে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.