Virat Kohli: বিরাট রাগে মাটিতে আছাড় মারলেন ব্যাট! কোহলির আউট নিয়ে বিতর্ক অব্যাহত

বিরাট কোহলির (Virat Kohli) আউট নিয়ে বিতর্ক চলছেই!

Updated By: Apr 10, 2022, 02:17 PM IST
 Virat Kohli: বিরাট রাগে মাটিতে আছাড় মারলেন ব্যাট! কোহলির আউট নিয়ে বিতর্ক অব্যাহত
আউট মেনে নিতে পারেননি বিরাট!

নিজস্ব প্রতিবেদন: মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) সাত উইকেটে হারিয়ে গত শনিবার দুরন্ত জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। তবে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আরসিবি-র জয়ের রাতেও তাদের অস্বস্তির কারণ হয়েছে দলের মহাতারকা ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) বিতর্কিত এলবিডব্লিউ আউট।

মুম্বইয়ের ১৫১ রান তাড়া করে বেঙ্গালুরু হেসে খেলে ৭ উইকেটে ম্যাচ বার করে নেয়। আরসিবি-র হয়ে ওপেন করতে নেমেছিলে অনুজ রাওয়াত ও অধিনায়ক ফাফ দু প্লেসিস। ফাফ ২৪ বলে ১৬ রান করে ফিরে যান। এরপর অনুজ ও বিরাট কোহলি দায়িত্ব নিয়ে মুম্বইয়ের নির্বিষ বোলিংয়ের বিরুদ্ধে চুটিয়ে ব্যাটিং প্র্যাকটিস করে নেন। অনুজ ৪৭ বলে ৬৬ করে আউট হয়ে যান। 

কোহলি করেন ৩৬ বলে ঝকঝকে ৪৮। মাত্র দুই রানের জন্য চলতি মরশুমের প্রথম হাফ-সেঞ্চুরি হাতছাড়া হয় বিরাটের। বিরাট চেয়েছিলেন জিতিয়েই মাঠ ছাড়তে। কিন্তু ডিওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis) ওরফে 'বেবি এবি' (Baby AB) বিরাটকে এলবিডব্লিউ করে দেন! ম্যাচে ১৯তম ওভারে বল করতে আসেন ব্রেভিস। আর প্রথম বলেই তিনি বাজিমাত করেন। ব্রেভিসের এলবিডব্লিউ আবেদনে সঙ্গে সঙ্গে সাড়া দিয়ে মাঠের আম্পায়ার বীরেন্দর শর্মা আউটের সিদ্ধান্ত জানিয়ে দেন।

সঙ্গে সঙ্গে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউও নেন বিরাট। তিনি নিশ্চিত ছিলেন যে, বল তাঁর ব্যাটেই লেগেছে! তৃতীয় আম্পায়ার প্রযুক্তির সাহায্যে পরিস্কার দেখেন যে, বল বিরাটের ব্যাট এবং প্যাড একই সঙ্গে স্পর্শ করেছে লেগেছে।  তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন যে বিরাট আউট। এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরে বিরাট  রাগে মাটিতে আছাড় মারেন ব্যাট। ব্যাট এবং প্যাডে এক সঙ্গে বল লাগলে তা স্পষ্ট নটআউট। এমসিসি-র ক্রিকেট রুলবুকে যা স্পষ্ট লেখা আছে। আম্পায়ারের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিরাটের ফ্যানরা সোশ্যালে ঝড় তুলেছেন।

আরও পড়ুন: Harshal Patel: ম্যাচের পরেই মর্মান্তিক খবর, বোন আর নেই! টিম বাসে না উঠে বাড়ি ফিরলেন হর্ষল

আরও পড়ুন: 'Chennai Super Kings কামব্যাক করবে!' টানা চার ম্যাচ হারের পর বলছেন Ravindra Jadeja

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.