ধোনি, কোহলিদের দল বাছার সুযোগ পেয়ে গগন উল্লাস খোদার

হেভিওয়েটদের ছেঁটে দিয়ে আইপিএল প্যানেল 'হাল্কা' করল বিসিসিআই। আইপিএল প্যানেল থেকে বাদ দেওয়া হল ভারতীয় ক্রিকেট দলের টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। বাদ দেওয়া হয়েছে অন্যতম নির্বাচক প্রাক্তন ক্রিকেটার রজার বিনিকেও। নির্বাচন কমিটিতে জায়গা পেয়েছেন রাজস্থানের প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান গগন খোদা। সেন্ট্রাল জোনের হয়ে প্রতিনিধিত্ব করবেন গগন খোদা।

Updated By: Nov 10, 2015, 06:39 PM IST
ধোনি, কোহলিদের দল বাছার সুযোগ পেয়ে গগন উল্লাস খোদার

ওয়েব ডেস্ক: হেভিওয়েটদের ছেঁটে দিয়ে আইপিএল প্যানেল 'হাল্কা' করল বিসিসিআই। আইপিএল প্যানেল থেকে বাদ দেওয়া হল ভারতীয় ক্রিকেট দলের টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। বাদ দেওয়া হয়েছে অন্যতম নির্বাচক প্রাক্তন ক্রিকেটার রজার বিনিকেও। নির্বাচন কমিটিতে জায়গা পেয়েছেন রাজস্থানের প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান গগন খোদা। সেন্ট্রাল জোনের হয়ে প্রতিনিধিত্ব করবেন গগন খোদা।

বর্তমানে গগন খোদা ইন্ডিয়ান ওয়েলের হয়ে কাজ করেন। কিন্তু দীর্ঘ দিন ক্রিকেটের সঙ্গে যোগাযোগ নেই রাজস্থানের এই প্রাক্তন ওপেনারের। বিসিসিআইয়ের ফোন পাওয়ার পর অবাক হয়ে গগন খোদার প্রতিক্রিয়া ছিল, "আমি সত্যিই অবাক হয়েছি। অনেক দিন হল ক্রিকেট থেকে অনেক দূরে। তবে আমার কাছে এটা অপ্রত্যাশিত হলেও আমি এই কাজটা করার জন্য তৈরি।"

গগন খোদা ১৯৯৮ সালে ভারতীয় দলে নিজের জায়গা করেছিলেন। বাংলাদেশ ও কেনিয়ার বিরুদ্ধে তাঁকে দলে রাখা হলেও আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলার সৌভাগ্য তাঁর হয়নি। কিন্তু ঘরোয়া ক্রিকেটে তাঁর অনবদ্য অবদান রয়েছে। ২০০০-২০০১ সালে দিলীপ ট্রফিতে তাঁর ট্রিপল সেঞ্চুরি এখনও মনে আছে ভারতের পেস আক্রমণের অন্যতম ফাস্ট বোলার জাভাগাল শ্রীনাথ, ভেঙ্কটেশ প্রসাদদের।

 

.