Weather Update: চলবে দুর্যোগে ভোগান্তি, সপ্তাহভর নাগাড়ে বৃষ্টিতে 'ভাসতে পারে' বাংলা!

প্রবল বৃষ্টিতে ধসও নামতে পারে।  নদীর জলস্তর বাড়তে পারে। নীচু এলাকা প্লাবিত হতে পারে।

Updated By: Jul 1, 2024, 06:17 PM IST
Weather Update: চলবে দুর্যোগে ভোগান্তি, সপ্তাহভর নাগাড়ে বৃষ্টিতে 'ভাসতে পারে' বাংলা!

অয়ন ঘোষাল : দক্ষিণবঙ্গে সোমবার থেকে বৃহস্পতিবার মেঘলা আকাশ । কোথাও ভারী বৃষ্টি, কোথাও আংশিক মেঘলা আকাশ। বীরভূম পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টি দক্ষিণ বঙ্গের সব জেলাতেই। স্থানীয়ভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।

শুক্রবার ভারী বৃষ্টি হবে পূর্ব দিক ও উপকূলের জেলাতে। মুর্শিদাবাদ নদীয়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দুই এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা। ওদিকে উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় প্রবল বৃষ্টির সতর্কতা দার্জিলিং ও জলপাইগুড়িতে যেখানে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অতি ভারী বৃষ্টির সতর্কতা কালিম্পং আলিপুরদুয়ার ও কোচবিহার উত্তর দিনাজপুর জেলায়। ভারী বৃষ্টির মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলায়। 

মঙ্গলবার ২ জুলাই দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। বেশি বৃষ্টি হবে জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার জেলায়। বাকি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা। বুধবার থেকে শুক্রবার ভারী বৃষ্টির সতর্কতা জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়। ভারী বৃষ্টির দার্জিলিং এবং কালিম্পং উত্তর দিনাজপুর জেলায়। 

এমনকি উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিতে ধসও নামতে পারে। সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে। নদীর জলস্তর বাড়তে পারে। তিস্তা জলঢাকা সহ নদীতে জলস্তর বিপদসীমা পৌঁছতে পারে। কাঁচা বাঁধ ক্ষতিগ্রস্ত হতে পারে। নীচু এলাকা প্লাবিত হতে পারে। শস্যের ক্ষতি হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন, Galsi: মাকে 'সুস্থ' করতে গিয়ে তান্ত্রিকের সঙ্গে সমপ্রেম! জমিতে মিলল যুবকের উলঙ্গ দেহ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.