গ্লাভস বিতর্ক! পুরনো শত্রুতা ভুলে ধোনির পাশে দাঁড়ালেন গম্ভীর

ভারতীয় বোর্ড অবশ্য ধোনির পাশে দাঁড়িয়েছিল। কিন্তু আইসিসি কোনও যুক্তি মানতে নারাজ।

Updated By: Jun 8, 2019, 06:25 PM IST
গ্লাভস বিতর্ক! পুরনো শত্রুতা ভুলে ধোনির পাশে দাঁড়ালেন গম্ভীর

নিজস্ব প্রতিবেদন : একাধিকবার তিনি এম এস ধোনির বিরুদ্ধে মুখ খুলেছেন। একাধিক বিষয় নিয়ে। ভারতীয় ক্রিকেট সার্কিট ধোনি-গম্ভীরের মতানৈক্য সম্পর্কে অবগত। কিন্তু এবার সেই পুরনো শত্রু ধোনির পাশেই দাঁড়ালেন গৌতম গম্ভীর। আর ধোনিকে সমর্থন করতে গিয়ে আইসিসিকে একহাত নিয়ে ফেললেন ভারতের প্রাক্তন ওপেনার তথা বিজেপির সাংসদ। দক্ষিণ আফ্রিকির বিরুদ্ধে ধোনি যে গ্লাভস পরে মাঠে নেমেছিলেন তাতে সেনার বলিদান ব্যাজ ছিল। তা নিয়ে বিশ্বকাপে বিতর্কের বাতাবরণ তৈরি হয়েছে। আইসিসির তরফেও জানানো হয়েছে, ধোনি পরের ম্যাচ থেকে ওই ব্যাজ লাগানো গ্লাভস পরে মাঠে নামতে পারবেন না।

আরও পড়ুন-  বাউন্ডারি নয়, বাংলাদেশের বিরুদ্ধে দৌড়ে চার রান নিলেন ইংলিশ ওপেনার

গম্ভীর একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে বলেছেন, ''ক্রিকেট যেন সঠিক পথে পরিচালিত হয় সেটা দেখাই আইসিসির প্রধান কাজ। কোন ক্রিকেটার কেমন লোগো আঁকা গ্লাভস পরে নামছে এসব দেখা তাদের কাজ নয়।'' আইসিসির নিয়মে রয়েছে, আইসিসি-র আন্তর্জাতিক টুর্নামেন্টে ক্রিকেটাররা যে পোশাক পরবেন বা যে কিট ব্যবহার করবেন সেখানে এমন কোনও বার্তা থাকবে না যা রাজনীতি, ধর্ম কিংবা জাতিগত বার্তা বহন করে। তাই আইসিসি-র ধোনির সেই বলিদান ব্যাজ নিয়ে আপত্তি। ভারতীয় বোর্ড অবশ্য ধোনির পাশে দাঁড়িয়েছিল। কিন্তু আইসিসি কোনও যুক্তি মানতে নারাজ।

আরও পড়ুন-  গ্লাভস বিতর্কের পর এবার স্ত্রী সাক্ষীর জন্য শাস্তির মুখে ধোনি

গম্ভীর আরও বলেছেন, ''আইসিসির দেখা উচিত, প্রতিটা ম্যাচে যেন ৩০০-৪০০ রান না হয়। কারণ, এতে প্রতিটা উইকেট থেকেই ব্যাটসম্যানরা সুবিধা পেয়ে যাচ্ছে। বোলাররা কোনও অ্যাডভান্টেজ পাচ্ছে না। এমন চলতে থাকলে কিন্তু মুশকিল। তা না দেখে আইসিসি ধোনির গ্লাভসের ব্যাজ নিয়ে পড়েছে। এসব বিষয় নিয়ে মাথা ঘামানোর কোনও দরকারই নেই। বরং ক্রিকেট নিয়ে ভাবনা-চিন্তা করতে পারে আইসিসি।''

.