ইউরো থেকে বিদায় নিল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

ইউরো থেকে বিদায় নিল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। জোয়াকিম লো-র দলকে দুই-শূন্য গোলে হারিয়ে ইউরোর ফাইনালে জায়গা করে নিল আয়োজক দেশ ফ্রান্স। ফলে ডাবল জেতার স্বপ্ন অধরাই থেকে গোল বাস্তিয়ান সোয়াইনস্টেইগারদের। মার্সেইয়ের মহারণে বাজিমাত করলেন ফ্রান্সের তারকা স্ট্রাইকার অ্যান্টনিও গ্রেইজম্যান। দু অর্ধে দুটো গোল করে ম্যাচে পার্থক্য গড়ে দেন অ্যাটলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার। প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে সোয়াইনস্টেইগারের হাতে বল লাগলে পেনাল্টি পায় ফ্রান্স।

Updated By: Jul 8, 2016, 08:50 AM IST
 ইউরো থেকে বিদায় নিল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

ওয়েব ডেস্ক: ইউরো থেকে বিদায় নিল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। জোয়াকিম লো-র দলকে দুই-শূন্য গোলে হারিয়ে ইউরোর ফাইনালে জায়গা করে নিল আয়োজক দেশ ফ্রান্স। ফলে ডাবল জেতার স্বপ্ন অধরাই থেকে গোল বাস্তিয়ান সোয়াইনস্টেইগারদের। মার্সেইয়ের মহারণে বাজিমাত করলেন ফ্রান্সের তারকা স্ট্রাইকার অ্যান্টনিও গ্রেইজম্যান। দু অর্ধে দুটো গোল করে ম্যাচে পার্থক্য গড়ে দেন অ্যাটলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার। প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে সোয়াইনস্টেইগারের হাতে বল লাগলে পেনাল্টি পায় ফ্রান্স।

আরও পড়ুন ফ্রান্স ফাইনালে, নায়কের নাম অ্যান্টোনিও গ্রিজম্যান

গোল করতে ভুল করেননি গ্রেইজম্যান। খেলার একাত্তর মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে ফ্রান্সের ফাইনালে খেলা নিশ্চিত করে দেন তিনি। ছয় গোল করে ইউরোয় সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় সবার আগে গ্রেইজম্যান। উনিশশো আটান্ন সালের পর বিশ্বফুটবলের বড়মঞ্চে জার্মানিকে হারাল ফ্রান্স।

আরও পড়ুন  শুধু লেখা নয়, বৃষ্টির রাতে শুনুন এক অন্য FM