UEFA EURO 2020: হাফ ডজন গোলের ম্যাচে জয়ী Germany, জোড়া আত্মঘাতী গোল করল Portugal!

এদিন শুরু থেকেই অত্যন্ত আক্রমণাত্মক ফুটবল খেলেতে শুরু করে জার্মানি।

Updated By: Jun 19, 2021, 11:35 PM IST
UEFA EURO 2020: হাফ ডজন গোলের ম্যাচে জয়ী Germany, জোড়া আত্মঘাতী গোল করল Portugal!

নিজস্ব প্রতিবেদন: নিজেদের ঘরের মাঠে আধিপত্য নিয়ে খেলে জার্মানি ৪-২ গোলে উড়িয়ে দিল পর্তুগালকে। শনিবার মিউনিখের অ্যালায়েঞ্জ এরিনায় হাফ ডজন গোলের ম্যাচে শুরুটা পর্তুগাল করলেও শেষটা করল জার্মানি। জোয়াকিম লো'র টিমের কাছে গতবারের চ্যাম্পিয়ন ফার্নান্দো স্যান্টোসদের মাথা নত করতে হলো! কিন্তু এদিন জার্মানির কাজটা সহজ করে দিল পর্তুগালই। জার্মানিকে জোড়া আত্মঘাতী গোল উপহার দিল তারা। পর্তুগাল ইউরোপের প্রথম দেশ যারা মেজর টুর্নামেন্টে (বিশ্বকাপ এবং ইউরো কাপ) এক ম্যাচে জোড়া আত্মঘাতী গোল করল!

এদিন শুরু থেকেই অত্যন্ত আক্রমণাত্মক ফুটবল খেলেতে শুরু করে জার্মানি। ম্যাচের ১৫ মিনিট পর্যন্ত পর্তুগালের বক্সে মুহূর্তে মুহূর্তে ঝড় তোলে কাই হাভার্টজা ও গ্র্যানবিরা। কিন্তু ঠিক ১৫ মিনিটে প্রথম পজিটিভ সুযোগ পেয়েই সেটা কাজে লাগিয়ে নেয় পর্তুগাল। গোলমেশিন ও দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) গোলে এগিয়ে যায় পর্তুগাল। রোনাল্ডোদের সেলিব্রেশন স্থায়ী হয় মাত্র ১৬ মিনিট। ম্যাচের বয়স যখন ৩৫ মিনিট, তখন রুবেন দিয়াজ নিজেদের বক্সের মধ্যে বিপদমুক্তি ঘটাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন। জার্মানি সমতায় ফেরে পর্তুগালের গোলের সৌজন্যেই। 

আরও পড়ুন: UEFA EURO 2020: অনবদ্য Hungary র সঙ্গে বিশ্বচ্যাম্পিয়ন France ড্র করল

জার্মানির এমনই সৌভাগ্য যে, ঠিক এই গোলের চার মিনিটের মধ্যেই তাদের ফের গোল উপহার দেয় পর্তুগাল। এবার রাফায়েল গুরেইরো করে বসেন আত্মঘাতী গোল। জার্মানি পর্তুগালের গোলে শুধু সমতায় ফিরল না, বিপক্ষের করা গোলে ব্যবধানও বাড়াল। বিরতি ২-১ এগিয়ে মাঠ ছাড়া জার্মানিকে দ্বিতীয়ার্ধের খেলার ৬ মিনিটের মধ্যে এগিয়ে দেন কাই হাভার্টজ। চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগ দেওয়া ফুটবলার রবিন গোসেনসের পাস থেকে অসাধারণ প্লেসিংয়ে গোল করে ফেলেন ৬ গজের মধ্যে থেকে। হাভার্টজকে দিয়ে গোল করানোর পর এবার নিজে গোল করে স্কোরলাইন ৪-১ করেন গোসেনস। ম্যাচের ৬৭ মিনিটে দিয়েগো জোটার গোলই পর্তুগালের তরফে ও ম্যাচের শেষ গোল।

 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.