IND VS NZ WTC21 Final: দু'টি ভিন্ন রেকর্ডে Gavaskar ও Sachin কে স্পর্শ করলেন Virat Kohli

কোহলি এদিন বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি-র সব মেজর টুর্নামেন্টের ফাইনাল খেলারও নজির গড়লেন।

Updated By: Jun 19, 2021, 10:04 PM IST
IND VS NZ WTC21 Final: দু'টি ভিন্ন রেকর্ডে Gavaskar ও Sachin কে স্পর্শ করলেন Virat Kohli

নিজস্ব প্রতিবেদন: আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (ICC World Test Championship final) বিরাট কোহলি (Virat Kohli) একাধিক রেকর্ডে নিজের নাম লেখাতে পারেন। এমনটাই আগেই জানা গিয়েছিল। শনিবার সাউদাম্পটনে পা রাখার পর থেকে সেটাই করে চলেছেন কিং কোহলি। এদিন টস করার সময়ই কোহলি ইতিহাসে নিজের নাম লিখিয়ে ফেলেন। এমএস ধোনিকে টপকে টেস্ট ক্রিকেটে ভারতকে সবচেয়ে বেশিবার নেতৃত্ব দেওয়ার নজির গড়ে ফেলেন বিরাট। টেস্ট ক্যাপ্টেন হিসেবে ৬১তম ম্যাচ খেলছেন কোহলি। 

আরও পড়ুন: IND VS NZ WTC21 Final: মাঠে পা দিয়েই ইতিহাসে Virat Kohli, অনন্য মুকুট খোয়ালেন MS Dhoni

ধোনিকে টপকে যাওয়া দিয়ে শুরু করেন কোহলি। এরপর ব্যাট করতে নেমে তিনি কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) স্পর্শ করে ফেলেন। দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে চার নম্বরে ব্যাট করতে নেমে ৬০০০ রান পূর্ণ করে ফেলেন তিনি। এখানেই শেষ নয়, নবম দ্রুততম ক্রিকেটার হিসেবে টেস্টে ৭৫০০ রানের গণ্ডী টপকে যান বিরাট। ১৫৪ ইনিংসে বিরাট এই মাইলস্টোন স্থাপন করেন। ভারতের আরেক ব্যাটিং মায়েস্ত্রো ও প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্করও টেস্টে ৭৫০০ রান করতে সমসংখ্যক ইনিংস নিয়েছিলেন। ভারতীয়দের টেস্টে দ্রুততম সাড়ে সাত হাজার রানের নজির রয়েছে সচিনের। তিনি নিয়েছিলেন ১৪৪ ইনিংস। এরপর বীরেন্দ্র শেহওয়াগ (১৪৪), রাহুল দ্রাবিড় (১৪৮)। কোহলি এদিন বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি-র সব মেজর টুর্নামেন্টের ফাইনাল খেলারও নজির গড়লেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)