Virat Kohli: 'ফোকাসহীন' বিরাটকে ব্রেক নেওয়ার পরামর্শ দিলেন জাতীয় দলের প্রাক্তন নির্বাচক

বিরাট কোহলির শর্ট বলে বারবার আউট হওয়ার ধরণ দেখে, তাঁর ফোকাস নেই বলেই মনে করছেন সাবা করিম।

Updated By: Feb 8, 2022, 11:30 AM IST
Virat Kohli: 'ফোকাসহীন' বিরাটকে ব্রেক নেওয়ার পরামর্শ দিলেন জাতীয় দলের প্রাক্তন নির্বাচক
আউট হয়ে ফিরছেন বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ সাল থেকে তিন অঙ্কের রান নেই বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটে। বিরাট শেষবার শতরান করেন ২০১৯ সালের নভেম্বরে। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে শেষবার সেঞ্চুরির স্বাদ পান কোহলি। বিগত দুই বছরে কোহলি একাধিক হাফ সেঞ্চুরি করেছেন ঠিকই, কিন্তু 'রানমেশিন' আর চলছে না সেভাবে। এমনকী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচেও কোহলি মাত্র ৪ বল খেলে ৮ রান করে ফিরেছেন সাজঘরে। এবার কোহলিকে ব্রেক নেওয়ার পরামর্শ দিলেন জাতীয় দলের প্রাক্তন নির্বাচক সাবা করিম (Saba Karim)।

এক ইউটিউব চ্যানেলে সাবা করিম বলেন, "একমাত্র কোহলিই জানে ওর জন্য সেরা কোনটা হবে। ওই জানে ওর মানসিক স্থিতি কোন জায়গায় আছে। কোহলি বলতে পারবে যে, ও আগের মতো পরিকল্পনা করতে পারছে কিনা! কোহলি একটা ব্রেক নিতে পারে। কিন্তু মনে হয় না ওর ব্রেকের প্রয়োজন আছে। কোহলির ব্যাটিং দেখে মনে হচ্ছে ও খুব তাড়াহুড়ো করছে। যেটা কিন্তু ওর স্বাভাবিক পরিকল্পনার মধ্যে থাকে না। অনেক দিন হয়ে গেল, কোহলি শর্ট বলে আউট হচ্ছে। আলজারি জোসেফ একেবারে পরিকল্পনা করেই ওকে আউট করেছিল। ও শুধুই শর্ট বল করে গেছে। কোহলির ফোকাস দেখতে পারছি না।"

আরও পড়ুন: IPL 2022: বেস প্রাইস ১ কোটি! অস্ত্রভান্ডারে ইয়র্কার-কাটার, প্রত্যাবর্তনের আগে হুঙ্কার ভারতীয় পেসারের

কোহলি গত রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কোহলি যখন ব্যাট করতে আসেন, তখন ভারতের স্কোরবোর্ডে ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৪। আলজারি জোসেফের প্রথম বলে স্লিপ কর্ডনে খোঁচা দিয়ে চার রান পান কোহলি। দ্বিতীয় বলে আপার কাট মেরে ফের চার মারেন। তৃতীয় বলটি ছেড়ে দেন। চতুর্থ বলে জোসেফের বাউন্সারে বিরাট খোঁচা মারেন। ফাইন লেগে কেমার রোচের হাতে ক্যাচ চলে যায়। ড্রেসিংরুমে ফিরে আসেন কোহলি। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.