ICC T20 World Cup, IND vs NZ: বৃষ্টিতে ধুয়ে গেল ম্যাচ, বাবরদের বিরুদ্ধে নামার আগে প্রস্তুতির সুযোগ পেলেন না রোহিতরা

ICC T20 World Cup, IND vs NZ: ব্যাটিং বিভাগেও চিন্তা থেকে গেল। অধিনায়ক রোহিত নিজে ভাল ফর্মে নেই। সেভাবে অস্ট্রেলিয়ার মাটিতে মানিয়ে নেওয়ার সুযোগ পেলেন তিনি নিজেও। 

Updated By: Oct 19, 2022, 03:41 PM IST
ICC T20 World Cup, IND vs NZ: বৃষ্টিতে ধুয়ে গেল ম্যাচ, বাবরদের বিরুদ্ধে নামার আগে প্রস্তুতির সুযোগ পেলেন না রোহিতরা
বৃষ্টিতে ধুয়ে গেল ভারত বনাম নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচ। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২৩ অক্টোবর পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা খেল ভারতীয় দল। বুধবার বৃষ্টির জন্য নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচ ধুয়ে গেল। এদিন ব্রিসবেন (Brisben) গাব্বায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নামার কথা ছিল রোহিত শর্মাদের (Rohit Sharma)। কিন্তু প্রবল বৃষ্টিতে সেই ম্যাচ ভেস্তে যায়। দুই দল মাঠে নামারও সুযোগ পায়নি। কেএল রাহুল (KL Rahul)-বিরাট কোহলিরা (Virat Kohli) এদিন গাব্বার জিম ও নেটে সময় কাটিয়েছেন।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ নামতে না পারাটা নিঃসন্দেহে পাক ম্যাচের আগে ভারতের জন্য ধাক্কা। কারণ, পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে দলের বেশ কয়েকটি দুর্বলতার জায়গা শুধরে নেওয়ার চেষ্টা করছিলেন রোহিতরা। অস্ট্রেলিয়া ম্যাচে টিম ইন্ডিয়া কিছু কিছু দুর্বলতা মিটিয়ে ফেলার সুযোগ পেয়েছিল বটে, তবে কয়েকটি জায়গায় প্রশ্ন থেকেই গিয়েছিল। সেই প্রশ্নগুলির উত্তরই এদিনের ম্যাচে খুঁজে নেওয়ার পরিকল্পনা ছিল ভারতীয় দলের। কিন্তু সেই সুযোগটুকু ভারত পেল না। একটি মাত্র ম্যাচ খেলে ভারতকে নামতে হচ্ছে প্রথম ম্যাচে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ার ফলে সবচেয়ে বেশি চিন্তা থেকে গেল ভারতের বোলিং বিভাগ নিয়ে। মহম্মদ শামি (Mohammad Shami) দীর্ঘদিন মাঠের বাইরে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে শেষ ওভারে বল করলেও, পুরোপুরি ম্যাচ প্রাকটিসের সুযোগ পাননি শামি। সে অর্থে দেখতে গেলে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর সোজা পাকিস্তান ম্যাচে নামবেন শামি। যদি অবশ্য রোহিতরা তাঁকে প্রথম একাদশে রাখেন। প্রশ্ন রয়েছে স্পিন বিভাগ নিয়েও। যজুবেন্দ্র চাহাল নাকি রবিচন্দ্রন অশ্বিন, কাকে খেলানো হবে স্পিনার হিসাবে? সে প্রশ্নের উত্তরও এখনও স্পষ্ট করে দিতে পারেনি টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: IND vs PAK, BCCI vs PCB: মুখের গোলাগুলি চলছেই! জয় শাহ-র মন্তব্যের এবার পালটা দিলেন শাহিদ আফ্রিদি

আরও পড়ুন: BCCI, Chetan Sharma: সরু সুতোর উপর ঝুলছে মুখ্য নির্বাচক চেতনের ভাগ্য! বাদের তালিকায় কার নাম? জেনে নিন

এ তো গেল বোলিং বিভাগের কথা। ব্যাটিং বিভাগেও চিন্তা থেকে গেল। অধিনায়ক রোহিত নিজে ভাল ফর্মে নেই। সেভাবে অস্ট্রেলিয়ার মাটিতে মানিয়ে নেওয়ার সুযোগ পেলেন তিনি নিজেও। প্রথম ম্যাচের আগে হয়তো দীপক হুডা এবং ঋষভ পন্থকে এদিন খেলিয়ে দেখে নেওয়া যেত। সেটাও সম্ভব হল না। অর্থাৎ অসম্পূর্ণ প্রস্তুতি নিয়েই শাহিন আফ্রিদিদের বিরুদ্ধে নামতে চলেছে টিম ইন্ডিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.