ICC Women's World Cup 2022, INDWvsBANGW: জয়ের দিনেও কোন 'লজ্জার রেকর্ড' গড়লেন Mithali Raj? জানতে পড়ুন

এর আগে ২০১৭ মহিলা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' করেছিলেন মিতালি। মিতালিই একমাত্র ভারত অধিনায়ক, যিনি মহিলা বিশ্বকাপে 'গোল্ডেন ডাক'-এর রেকর্ড করেছেন।   

Updated By: Mar 22, 2022, 03:40 PM IST
ICC Women's World Cup 2022, INDWvsBANGW: জয়ের দিনেও কোন 'লজ্জার রেকর্ড' গড়লেন Mithali Raj? জানতে পড়ুন
বাংলাদেশের বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' হয়ে মাঠ ছাড়ছেন মিতালি রাজ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ২৩ বছর দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে একাধিক নজির গড়েছেন। তবে এ বার বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে 'লজ্জার রেকর্ড' গড়লেন মিতালি রাজ (Mithali Raj) । মঙ্গলবার ভারতের প্রমীলাবাহিনী (Team India) ১১০ রানের বড় ব্যবধানে জিতলেও, ভারতের অধিনায়ক তাঁর একদিনের কেরিয়ারের দ্বিতীয় 'গোল্ডেন ডাক' করে মাঠ ছাড়লেন। একইসঙ্গে তিনি একদিনের কেরিয়ারের সপ্তম 'ডাক' করলেন তিনি।  

এর আগে ২০১৭ মহিলা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' করেছিলেন মিতালি। মিতালিই একমাত্র ভারত অধিনায়ক, যিনি মহিলা বিশ্বকাপে 'গোল্ডেন ডাক'-এর রেকর্ড করেছেন। যা লজ্জার নজির হিসেবে ভারতের ক্রিকেট ইতিহাসের পাতায় লেখা থাকবে। 

এ দিন ১৬তম ওভারে ব্যাট করতে নেমে প্রথম বলেই ঋতু মণির (Ritu Moni) বলে ফাহিমা খাতুনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মিতালি। তার আগে দলের ৭৪ রানে ২ উইকেট হারিয়ে বসেছিল ভারত। সেই সময়ে দলের হাল না ধরে, খারাপ শট খেলে আউট হন মিতালি। চলতি মহিলা বিশ্বকাপে একেবারেই ছন্দে নেই মিতালি। তাঁর স্ট্রাইক রেট নিয়ে শুরু থেকেই প্রশ্ন উঠেছে। এ বার ডু অর ডাই ম্যাচের মোক্ষম সময় উইকেট ছুঁড়ে দেওয়ার জন্য তাঁর দায়িত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়ে গিয়েছে। 

চলতি মহিলা বিশ্বকাপে মিতালির পারফরম্যান্স মোটেও আহামরি নয়। পাকিস্তানের বিরুদ্ধে ৯ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি করেছিলেন যথাক্রমে ৫ এবং ১। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর সংগ্রহ ছিল ৩১ রান। এ বারের বিশ্বকাপে নিজের সর্বোচ্চ রান তিনি করেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে তিনি ৬৮ করেছিলেন। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে গোল্ডেন ডাক করে লজ্জার নজির গড়লেন মিতালি।

মিতালি ব্যর্থ হলেও, তাঁর দল কিন্তু বাংলাদেশকে ১১০ রানে হারিয়ে জয়ের সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে। এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করে ভারত করে ৭ উইকেটে ২২৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ৪০.৩ ওভারে ১১৯ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ। বড় জয় পাওয়ায় রানরেটটাও কিছুটা বাড়িয়ে রাখতে পারল ভারত।

আরও পড়ুন: ICC Women's World Cup 2022, INDWvsBANGW: Bangladesh-কে হেলায় হারিয়ে শেষ চারের আশা জিইয়ে রাখল Mithali Raj-এর Team India

আরও পড়ুন: ICC Women's World Cup 2022, INDWvsBANGW: কোন অঙ্কে সেমি ফাইনালে Team India? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.