নো-বলে ক্যাচ ধরে সেলিব্রেশন, হাসির পাত্র তাহির

 নো-বলে ক্যাচ ধরলেন তাহির। তার পর মাতলেন সেলিব্রেশনে।

Updated By: Nov 3, 2018, 01:17 PM IST
নো-বলে ক্যাচ ধরে সেলিব্রেশন, হাসির পাত্র তাহির

নিজস্ব প্রতিনিধি : সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ। তার আগে ওয়ার্ম-আপ ম্যাচ খেলতে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু শুরুটা ভাল হল না তাদের। অস্ট্রেলিয়ার প্রাইম মিনিস্টার একাদশ দলের বিরুদ্ধে ম্যাচটা প্রোটিয়ারা হারল ৪ উইকেটে। আর এই ম্যাচে একটা কাণ্ডের জন্য হাসির পাত্র হয়ে গেলেন প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। নো-বলে ক্যাচ ধরলেন তাহির। তার পর মাতলেন সেলিব্রেশনে। আম্পায়ারের দিকে তাকালেনই না। যখন তাকালেন ততক্ষণে চারপাশে তাঁর কাণ্ড ঘিরে হাসির রোল। 

আরও পড়ুন-  ধোনি, সৌরভকে অনুসরণ রোহিতের, ইডেনে টেস্ট না খেলার আক্ষেপ লারার

ম্যাচের ষষ্ঠ ওভারে এমন কাণ্ড ঘটালেন তাহির। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান জোস ফিলিপ দক্ষিণ আফ্রিকার কাগিলো রাবাডাকে পুল মারেন। কিন্তু ডিপ ফাইন লেগে থাকা তাহিরের হাতে ধরা পড়েন ফিলিপ। দুর্দান্ত একখানা ক্যাচ ধরেন তাহির। ক্যাচ ধরার সঙ্গে সঙ্গে সেলব্রেশনে মাতেন দক্ষিণ আফ্রিকার স্পিনার। খেয়ালই করেননি যে আম্পায়ার নো-বলের ইঙ্গিত দিয়েছেন। তাহির সঙ্গে সঙ্গে গ্যালারির দিকে ফিরে হাত উঁচিয়ে সেলিব্রেশন করতে থাকেন। তার পর জার্সির পিছনে লেখা নিজের নাম দেখাতে থাকেন দর্শকদের উদ্দেশে। 

আরও পড়ুন-  ফের আশঙ্কার কালো মেঘে ঢাকছে মহম্মদ আমিরের কেরিয়ার

কয়েক সেকেন্ড বাদেই তাহির খেয়াল করেন, আম্পায়ার নো-বল দিয়েছেন। তার পরই চটজলদি বল কিপারের দিকে ছুঁড়ে দেন তাহির। কিন্তু ততক্ষণে ব্যাটসম্যান একস্ট্রা রান নিয়ে ফেলেছে। তাহিরের এমন কাণ্ড নিয়ে ধারাভাষ্যকাররাও মজায় মেতে ওঠেন। এমনতেও ম্যাচটা কিন্তু তাহিরের জন্য ভাল যায়নি। ব্যাট হাতে শূন্য রানে ফিরেছেন তিনি। তা ছাড়া ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে তাহির পেয়েছেন মাত্র একটা উইকেট। এদিন দক্ষিণ আফ্রিকা ৪২ ওভারে ১৭৩ রানে শেষ হয়ে যায়। একমাত্র এইডেন মার্করাম (৪৭) ছাড়া কেউ বলার মতো রান পাননি। উল্লেখ্য, কাল অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচ। তিন ম্যাচের সিরিজ শুরুর আগে ওয়ার্ম-আপ গেমে হার অবশ্য দক্ষিণ আফ্রিকাকে চিন্তায় রাখছে।