Russia-Ukraine War: দায়িত্ব ছাড়ছেন Chelsea-র Russian মালিক Abramovich, প্রশ্নের মুখে Tuchel-দের ভবিষ্যৎ

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও রাশিয়া থেকে সরিয়ে আনা হয়েছে

Updated By: Feb 27, 2022, 10:57 AM IST
Russia-Ukraine War: দায়িত্ব ছাড়ছেন Chelsea-র Russian মালিক Abramovich, প্রশ্নের মুখে Tuchel-দের ভবিষ্যৎ
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ইংলিশ প্রিমিয়ার লিগের (EPL) অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবল দল চেলসির (Chelsea) মালিক রোমান আব্রামোভিচ (Roman Abramovich) ঘোষণা করেছেন যে তিনি ক্লাবের প্রতিদিনের কাজ ট্রাস্টিদের হাতে তুলে দেবেন।

রাশিয়ান (Russia) এই মালিক প্রায় ২০ বছর ধরে চেলসির নেতৃত্বে রয়েছেন। সাম্প্রতিক সময়ে তার দেশ রাশিয়া পার্শ্ববর্তী ইউক্রেনের (Ukraine) সঙ্গে যুদ্ধে জড়িয়ে পরায় তার নিজের দেশের সঙ্গে তার সম্পর্ক প্রশ্নবিদ্ধ হয়েছে।

কারাবাও কাপ (Carabao Cup) ফাইনালে লিভারপুলের (Liverpool) বিরুদ্ধে চেলসির লড়াইয়ের ঠিক আগেই এই সিদ্ধান্ত জানিয়েছেন আব্রামোভিচ।

আব্রামোভিচ তার অফিসিয়াল বিবৃতিতে বলেছেন, "চেলসি এফসি-তে আমার প্রায় ২০ বছরের মালিকানার সময়, আমি সর্বদা ক্লাবের একজন রক্ষক হিসাবে আমার ভূমিকা দেখেছি, যার কাজ এটি নিশ্চিত করা যে আমরা আজকে যতটা সফল ততোটা হতে পারি, সেইসঙ্গে ভবিষ্যতের জন্য তৈরি করতে পারি এবং একই সঙ্গে আমাদের কমিউনিটিতে একটি ইতিবাচক ভূমিকা পালন করি।"

তিনি আরও বলেন, "আমি সবসময়ই ক্লাবের জন্য সর্বোত্তম সিদ্ধান্ত নিজের হৃদয়ে রেখে সিদ্ধান্ত নিয়েছি। আমি এই মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। এই কারণেই আমি আজ চেলসির দাতব্য ফাউন্ডেশনের ট্রাস্টিদের হাতে চেলসি এফসি-র স্টুয়ার্ডশিপ এবং যত্নের দায়িত্ব দিচ্ছি। আমি বিশ্বাস করি যে ক্লাব, খেলোয়াড়, স্টাফ এবং ভক্তদের স্বার্থ দেখাশোনার জন্য বর্তমানে তারা সেরা অবস্থায় রয়েছে।" 

আরও পড়ুন: INDvsSL: সিরিজ জেতার পর Shreyas Iyer, Ravindra Jadeja-কে নিয়ে মুখ খুললেন Rohit Sharma

আব্রামোভিচ ২০০৩ সালে চেলসির দায়িত্ব নেন। তার সময়কালে, ব্লুজ পাঁচটি প্রিমিয়ার লীগ শিরোপা এবং দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে।

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার পরে, ক্রীড়া সম্প্রদায় সক্রিয় হয়ে উঠেছে এবং রাশিয়ান গ্রা প্রি (Russian Grand Prix) সহ রাশিয়ার অনেক ইভেন্ট বাতিল করা হয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও রাশিয়া থেকে সরিয়ে আনা হয়েছে। চ্যাম্পিয়ান্স লিগের পরবর্তী ফাইনাল প্যারিসে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা করেন। এরপরেই তিনি অন্যান্য দেশকে সতর্ক করে বলেন যে রাশিয়ার কর্মকাণ্ডে হস্তক্ষেপ করার যে কোনও প্রচেষ্টার পরিনতি এমন হবে যা "তারা আগে কখনও দেখেনি"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.