IND vs WI : ক্যারিবিয়ানদের হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া

গত চার ম্যাচের মতো পঞ্চম ম্যাচেও টিম ইন্ডিয়া আগ্রাসী ব্যাটিং করে। ঈশান দ্রুত ফিরলেও, প্রথম ছয় ওভারে ভারত ৫৩ রান তোলে। 'স্টপগ্যাপ' অধিনায়ক হার্দিক ১৬ বলে ২৮ রান করেন। মূলত শ্রেয়স, হুডা ও হার্দিকের জেরেই ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান তোলে। সেটাই এই ক্যারিয়ানদের জন্য যথেষ্ট ছিল।   

Updated By: Aug 7, 2022, 11:50 PM IST
IND vs WI : ক্যারিবিয়ানদের হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া
মারমুখী মেজাজে ব্যাট করলেন শ্রেয়স আইয়ার। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) ১০০ রানে অল আউট করে শেষ টি-টোয়েন্টি ম্যাচ ৮৮ রানে জিতে নিল টিম ইন্ডিয়া (Team India)। ব্যাটিংয়ের পর বোলিংয়ে দাপট দেখানোর জন্য ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নিল 'মেন ইন ব্লু' ব্রিগেড। মারকুটে ব্যাটিংয়ের পর তিন স্পিনারের দাপটে উড়ে গেল ক্যারিবিয়ানদের ব্যাটিং। রবি বিষ্ণোই (Ravi Bishnoi) ১৬ রানে ৪ উইকেট নিয়ে বিপক্ষের ব্যাটিংয়ে ভাঙন ধরান। কুলদীপ যাদব (Kuldeep Yadav) ১২ রানে ৩ ও অক্ষর প্যাটেল (Axar Patel) ১৫ রানে ৩ উইকেট নিলেন। 

এ দিন ভারতীয় দলে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) পাশাপাশি সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমারের মতো নিয়মিত একাদশে থাকা তিন তারকাকেও বিশ্রাম দেওয়া হয়। পরিবর্তে দলে ফেরেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya), সুযোগ পান ঈশান কিশান, শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ও কুলদীপ যাদব। হার্দিককেই দলের দায়িত্ব তুলে দেওয়া হয়। 

Ravi Bishnoi

আরও পড়ুন: Savita Punia, CWG 2022 : ব্রোঞ্জ জয়ের পরেও খারাপ আম্পায়ারিং নিয়ে ফের সরব অধিনায়ক সবিতা

আরও পড়ুন: CWG 2022: লড়লেও রপো জিতেই সন্তুষ্ট থাকলেন শরথ কমল-সাথিয়ান

টসে জিতে হার্দিক প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। রোহিতের বদলে ঈশান সুযোগ পেলেও মাত্র ১১ রানে আউট হয়ে যান। ঈশান আউট হলে দীপক হুডা (Deepak Hooda) ও শ্রেয়স আইয়ার ইনিংস সামলান। বেশ কয়েকদিন ধরে খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাওয়া শ্রেয়সকে দুরন্ত ছন্দে দেখায়। তিনি ৪০ বলে ৬৪ রান করেন। শ্রেয়সই এই ইনিংসে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া দীপক হুডা ৩৮ রান করেছেন। শ্রেয়সের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৭৬ রান যোগ করেন।  

Hardik Pandya and Axar Patel

গত চার ম্যাচের মতো পঞ্চম ম্যাচেও টিম ইন্ডিয়া আগ্রাসী ব্যাটিং করে। ঈশান দ্রুত ফিরলেও, প্রথম ছয় ওভারে ভারত ৫৩ রান তোলে। 'স্টপগ্যাপ' অধিনায়ক হার্দিক ১৬ বলে ২৮ রান করেন। মূলত শ্রেয়স, হুডা ও হার্দিকের জেরেই ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান তোলে। এই রান ক্যারিয়ানদের জন্য যথেষ্ট ছিল। সেটা বিপক্ষের ব্যাটিংয়ের হাল দেখলেই স্পষ্ট। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.