ICC ODI Team Rankings: ভারত ১০ উইকেটে হারাল ইংল্যান্ডকে, বিরাট ধাক্কা খেল পাকিস্তান!

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে ভারত আইসিসি-র ক্রমতালিকায় ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে চারে ছিল।

Updated By: Jul 13, 2022, 11:30 AM IST
ICC ODI Team Rankings: ভারত ১০ উইকেটে হারাল ইংল্যান্ডকে, বিরাট ধাক্কা খেল পাকিস্তান!
ইন্ডিয়া এখন বিশ্বের তিন নম্বর ওয়ানডে টিম

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ভারত দুরন্ত জয় ছিনিয়ে এনেছে। কেনিংটন ওভালে রোহিত শর্মার ভারত ১০ উইকেটে হারিয়ে দিয়েছে জস বাটলারের টিমকে। আর এই জয়ের সুবাদেই টিম ইন্ডিয়া আইসিসি ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে (ICC ODI Team Rankings) পাকিস্তানকে পিছনে ফেলে এক ধাপ উঠে এল।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে ভারত আইসিসি-র ক্রমতালিকায় ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে চারে ছিল। ইংল্যান্ডকে হারাতেই রেটিং পয়েন্টে হয়ে গেল ১০৬। আর এর সঙ্গেই ভারত পিছনে ফেলে দিল পাকিস্তানকে। ইন্ডিয়া এখন বিশ্বের তিন নম্বর ওয়ানডে টিম। বাবর আজমরা নেমে এলেন চারে। এই মুহূর্তে একে নিউজিল্যান্ড (১২৬ রেটিং পয়েন্ট), দুয়ে ইংল্যান্ড (১২২ রেটিং পয়েন্ট)। 

 
ওভালের বাইশ গজে যথেষ্ট ঘাস ছিল। তাই টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন রোহিত। অধিনায়কের বুদ্ধিমত্তাকে সঠিক প্রমাণ করলেন টিম ইন্ডিয়ার দুই তারকা পেসার জসপ্রীত বুমরা ও মহম্মদ শামি। এই দুই অভিজ্ঞ জোরে বোলারের দাপটে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। কেরিয়ারের সেরা পারফরম্যান্স করে ১৯ রানে ৬ উইকেট নিলেন 'বুম বুম বুমরা।' শামি নিলেন ৩১ রানে ৩ উইকেট।  এই রান তাড়া করতে নেমে দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান হেসে খেলে ম্যাচ বার করে আনেন হাতে ১৮৮ বল রেখে। এদিন ৫৮ বলে ৭৬ রানে অপরাজিত ছিলেন রোহিত। মারলেন ৭টি চার ও ৫টি ছয়। অন্যদিকে ধাওয়ান ছিল শান্ত। এই বাঁহাতি ৫১ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন।

আরও পড়ুন: South Africa | AUS vs SA : সিদ্ধান্তের ফাঁদে দক্ষিণ আফ্রিকা, বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জন এখন ধোঁয়াশায়!

আরও পড়ুনENG vs IND: মারাত্মক ঘটনা! রোহিতের ছয়ে নাক ফাটল বাচ্চা মেয়ের, ভিডিয়ো ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.