জেনে নিন ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট সিরিজের সূচি

আজই ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের সূচি ঘোষণা করল বিসিসিআই। পুনে, রাঁচি এবং ধর্মশালাতে এতদিন হত শুধুমাত্র একদিনের ম্যাচ এবং টি২০ ম্যাচ। এবার এই তিন ভেন্যুতে হবে টেস্ট ম্যাচও! আগামী বছর অর্থাত্‍ ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি শুরু হবে সিরিজ। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট পুনেতে হবে ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে বেঙ্গালুরুতে। ৪ থেকে ৮ মার্চ চলবে দ্বিতীয় টেস্ট। রাঁচিতে তৃতীয় টেস্ট চলবে ১৬ থেকে ২০ মার্চ। এবং সিরিজের শেষ টেস্ট হবে ধর্মশালায় ২৫ থেকে ২৯ মার্চ।

Updated By: Oct 21, 2016, 01:29 PM IST
 জেনে নিন ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট সিরিজের সূচি

ওয়েব ডেস্ক: আজই ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের সূচি ঘোষণা করল বিসিসিআই। পুনে, রাঁচি এবং ধর্মশালাতে এতদিন হত শুধুমাত্র একদিনের ম্যাচ এবং টি২০ ম্যাচ। এবার এই তিন ভেন্যুতে হবে টেস্ট ম্যাচও! আগামী বছর অর্থাত্‍ ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি শুরু হবে সিরিজ। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট পুনেতে হবে ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে বেঙ্গালুরুতে। ৪ থেকে ৮ মার্চ চলবে দ্বিতীয় টেস্ট। রাঁচিতে তৃতীয় টেস্ট চলবে ১৬ থেকে ২০ মার্চ। এবং সিরিজের শেষ টেস্ট হবে ধর্মশালায় ২৫ থেকে ২৯ মার্চ।

আরও পড়ুন আজই জন্মদিন আলফ্রেড নোবেলের, যাঁর জন্যই আজকের নোবেল পুরস্কার!

প্রসঙ্গত, শেষবার যখন অস্ট্রেলিয়া, ভারত সফর করেছিল, তখন তাঁরা ০-৪ ব্যবধানে সিরিজ হেরে একেবারে হোয়াইট ওয়াশ হয়ে গিয়েছিল। এবারও কি তেমন ফল করতে পারবে বিরাট কোহলি? সেটা অবশ্য সিরিজ শেষেই জানা যাবে।

আরও পড়ুন  পান বাহারের বিজ্ঞাপন নিয়ে সমালোচনায় কী বললেন 'জেমস বন্ড'?