Ind vs Eng: চেন্নাইয়ে চালকের আসনে England, রানের পাহাড়ে রুটবাহিনী

শাহবাজ নাদিম এবং ইশান্ত শর্মা দুটি করে উইকেট নিয়ে দ্বিতীয় দিনের শেষ সেশনে ভারতকে কিছুটা হলেও ম্যাচে ফেরালেন।

Updated By: Feb 6, 2021, 05:56 PM IST
Ind vs Eng: চেন্নাইয়ে চালকের আসনে England, রানের পাহাড়ে রুটবাহিনী
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কাকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে মিশন ভারতে এসেছে রুটের দল। অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে আসা ভারতের বিরুদ্ধে কঠিন লড়াইয়ে নামার আগে দ্বীপরাষ্ট্রে ড্রেস রিহার্সালটা ভালমতোই সেরেছে ইংরেজরা। চেন্নাইয়ে প্রথম টেস্টে তারই প্রতিফলন। দুদিন ধরে ব্যাট করে চিপকে রানের পাহাড়ে টিম ইংল্যান্ড। সৌজন্যে অবশ্যই শততম টেস্টে ডাবল হান্ড্রেড করা জো রুট। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ৮ উইকেট হারিয়ে ৫৫৫ রান তুলেছে।

 

প্রথম দিনের শেষে England ২৬৩/৩ নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নামেন জো রুট এবং বেন স্টোকস। চতুর্থ উইকেটে রুট-স্টোকস পার্টনারশিপ ইংল্যান্ডের ভিত আরও মজবুত করে তোলে। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও  ইশান্ত, বুমরা, অশ্বিনদের মতো অভিজ্ঞ বোলারদের সামনে ইংল্যান্ডের ইনিংসে পাহাড় হয়ে দাঁড়ালেন জো রুট। দু দু'বার জীবনদান পেয়ে ৮২ রান করে বেন স্টোকস।

আরও পড়ুন- Ind vs Eng: কিংবদন্তি ব্র্যাডম্যানকে ছুঁয়ে শততম টেস্টে বিশ্বরেকর্ড Joe Root-এর 

৩৩৭ বল খেলে ১৯টি চার এবং ২টি ছক্কায় ২১৮ রান করেন জো রুট। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে শততম টেস্টে ডাবল হান্ড্রেড করে বিশ্ব রেকর্ড গড়লেন তিনি। একই সঙ্গে পর পর তিন টেস্টে ১৫০ রান করার সঙ্গে সঙ্গেই কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানকে স্পর্শ করলেন জো রুট। রুট আউট হওয়ার পর ওলি পোপ ৩৪, জস বাটলার ৩০ রান করেন। শাহবাজ নাদিম এবং ইশান্ত শর্মা দুটি করে উইকেট নিয়ে দ্বিতীয় দিনের শেষ সেশনে ভারতকে কিছুটা হলেও ম্যাচে ফেরালেন। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৮ উইকেট হারিয়ে ৫৫৫। ডম বিস ২৮ রানে অপরাজিত রয়েছেন।  ৬ রানে ব্যাট করছেন জ্যাক লিচ।

আরও পড়ুন- দু'বার Ben Stokes-এর ক্যাচ মিস, Gavaskar-এর তোপের মুখে ভারতীয় ফিল্ডাররা