India vs England: আহমেদাবাদের পিচ টেস্টের জন্য ভালো বিজ্ঞাপন নয়, মন্তব্য বেঙ্গসরকারের

১৯৩৪ সালে ইংল্যান্ড – ওয়েস্ট ইন্ডিজ টেস্টের পর এই প্রথম কোনো টেস্ট এত তাড়াতাড়ি শেষ হল। 

Updated By: Feb 27, 2021, 03:50 PM IST
India vs England: আহমেদাবাদের পিচ টেস্টের জন্য ভালো বিজ্ঞাপন নয়, মন্তব্য বেঙ্গসরকারের

নিজস্ব প্রতিবেদন - চলতি ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্টের পিচ নিয়ে ইতিমধ্যেই নানা কথা উঠে গেছে। নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ২ দিনেরও কম সময়ে শেষ হয়ে গেছে তৃতীয় টেস্ট। এবার সমালোচকদের তালিকায় যুক্ত হলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার।

আহমেদাবাদের পিচকে ‘জঘন্য’ আখ্যা দিলেন তিনি। তাঁর মতে এই ধরণের পিচ টেস্ট ক্রিকেটের জন্য ভালো বিজ্ঞাপন নয়। এই মুহুর্তে সিরিজে ২-১ এগিয়ে আছে ভারত। ম্যাচে অক্ষর পটেলের ১১ উইকেট ও অশ্বিনের ৭ উইকেটে ভর করে জো রুটদের ১০ উইকেটে উড়িয়ে দেয় ভারত। মাত্র ৮৪২ বলেই শেষ তৃতীয় টেস্ট ম্যাচ। ১৯৩৪ সালে ইংল্যান্ড – ওয়েস্ট ইন্ডিজ টেস্টের পর এই প্রথম কোনো টেস্ট এত তাড়াতাড়ি শেষ হল। আগামী বৃহস্পতিবার থেকে সিরিজের শেষ টেস্টও হবে এই স্টেডিয়ামেই।

আরও পড়ুন - দু’বছর পরে ফের জাতীয় দলে প্রত্যাবর্তন ‘ইউনিভার্স বস’ Chris Gayle-র

একটি সর্বভারতীয় ইংরেজী দৈনিককে দেওয়া এক সাক্ষাৎকারে বেঙ্গসরকার বলেন যে মানুষ টাকা দিয়ে ভালো খেলা দেখতে আসে এবং এই ধরণের পিচ ক্রিকেটের জন্য ভালো বিজ্ঞাপন নয়। তাঁর মতে যে পিচে জো রুটের মত বিশ্বমানের ব্যাটসম্যান বিশ্বমানের বোলারে পরিণত হন সেই পিচ নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। প্রসঙ্গত, আহমেদাবাদে ভারতের প্রথম ইনিংসে রুট ৮ রান দিয়ে ৫টি উইকেট নেন।