নিউ জিল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিরাট হার ভারতের

টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় ব্যবধানে হারল ভারত।

Updated By: Feb 6, 2019, 03:55 PM IST
নিউ জিল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিরাট হার ভারতের
সৌজন্যে- টুইটার (আইসিসি)

নিজস্ব প্রতিবেদন : একদিনের সিরিজে হারলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই দুরন্ত জয় ছিনিয়ে নিল কিউইরা। ওয়েলিংটনে প্রথমে ব্যাট করে ২১৯/৬ রান তোলে নিউ জিল্যান্ড। রেকর্ড ২২০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ১৩৯ রানে থামল টিম ইন্ডিয়া। ভারতকে ৮০ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউ জিল্যান্ড। টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় ব্যবধানে হারল ভারত।

 এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু কিউই ওপেনার টিম সেইফার্টের অনবদ্য ৮৪(৪৩) রানের সৌজন্যে বড় রান তোলে নিউ জিল্যান্ড। কলিন মুনরোর ৩৪, কেন উইলিয়ামসনের ৩৪ এবং রস টেলরের ২৩ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৯ রান তোলে। ভারতীয় বোলারদের এদিন রীতিমতো নাস্তানাবুদ করেন কিউই ব্যাটসম্যানরা। হার্দিক পাণ্ডিয়া ২টি উইকেট নিলেও ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, ক্রুনাল পাণ্ডিয়া ও যুজবেন্দ্র চাহল একটি করে উইকেট নেন।

২২০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতে শিখর ধাওয়ান(২৯) ও বিজয় শঙ্কর(২৭) ছাড়া কেউ সেভাবে দাঁড়াতেই পারেননি। পাহাড় প্রমান রানের চাপ নিয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ। শেষ দিকে মহেন্দ্র সিং ধোনি এবং ক্রুনাল পাণ্ডিয়া চেষ্টা করেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। ক্রুনাল ২০ রানে আউট হন। ধোনি করেন ৩৯ রান । ১৩৯ রানে অল আউট টিম ইন্ডিয়া। কিউইদের হয়ে টিম সাউদি ৩টি উইকেট নেন। ফার্গুসন,স্যান্টনার ও ইশ সোধি ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন - স্মৃতির রেকর্ডেও হার ভারতের

ওয়েলিংটনে জোড়া হার ভারতীয় ক্রিকেট দলের। প্রসঙ্গত এই মাঠেই কিউই মহিলা ক্রিকেট দলের কাছে হারে ভারতীয় মহিলা ক্রিকেট দল। কিউইদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ২৩ রানে হারে হরমনপ্রীতরা। আর রোহিতের দল হারল রানে।

 

.