close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কাতারকে তাদেরই মাটিতে রুখে দিয়েছে ভারত, দলের জন্য আবেগঘন পোস্ট সুনীল ছেত্রীর

কাতারের বিরুদ্ধে খেলতে পারেননি সুনীল ছেত্রী। দলের এক নম্বর স্ট্রাইকার জ্বরে কাবু। 

Updated: Sep 11, 2019, 08:44 PM IST
কাতারকে তাদেরই মাটিতে রুখে দিয়েছে ভারত, দলের জন্য আবেগঘন পোস্ট সুনীল ছেত্রীর

নিজস্ব প্রতিবেদন : কাতারকে কাতারের মাটিতে রুখে দিয়েছে ভারত। তবে নিন্দুকেরা বলতে পারেন, জয় নয়, ড্র নিয়ে এত মাতামাতি কীসের! সেসবে এখন ভারতীয় ফুটবল সমর্থকরা কান দিচ্ছেন না। কারণ, এশিয়ান চ্যাম্পিয়ন কাতারকে তাদেরইমাটিতে আটকে দেওয়াটা যে সহজ কাজ নয় তা ভারতীয় ফুটবল সমর্থকরা জানেন। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে বিশ্ব ফুটবলকে তাক লাগিয়ে দিল ভারতীয় ফুটবল দল।

আরও পড়ুন-  FIFA ফ্রেন্ডলি ম্যাচে পেরুর কাছে হেরে গেল ব্রাজিল

যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচে ঘরের মাঠে ওমানের কাছে হার ভারতীয় দলের ফুটবলারদের মানসিকতায় আঘাত করেছিল। তবে সেই হার থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরও বড় কিছু করে দেখানোর চেষ্টায় ছিলেন সন্দেশ জিঙ্ঘানরা। ওমানের বিরুদ্ধে সেই চেষ্টাই কাজে দিল। একেই ভারতীয় দলের বর্তমান কোচ ইগর স্টিমাচ এর আগে কাতারের ক্লাবে কোচ ছিলেন। কাতারের ফাঁক-ফোকর খুঁজে বের করতে তিনিই সব থেকে বেশি কার্যকরী ভূমিকা নিয়েছিলেন বলা যায়। প্রথমার্ধে রক্ষণাত্মক ফুটবল খেলে ভারতীয় দল। দ্বিতীয়ার্ধে ঘর সামলে আক্রমণে যাচ্ছিলেন ভারতীয় ফুটবলাররা। ম্যাচ শেষ পর্যন্ত গোলশূন্য ড্র হয়। 

আরও পড়ুন-  পা দিয়ে ছবি আঁকেন! এমনই এক ভক্তের সঙ্গে বিশেষ উত্সব পালন করলেন সচিন তেন্ডুলকর

কাতারের বিরুদ্ধে খেলতে পারেননি সুনীল ছেত্রী। দলের এক নম্বর স্ট্রাইকার জ্বরে কাবু। তবে মাঠের বাইরে থাকলেও তাঁর মন যে সব সময় মাঠেই ছিল তা বলাই যায়। ভারতীয় দলের লড়াইকে তিনি কুর্ণিশ জানিয়েছেন। গুরপ্রিত সিং সান্ধু থেকে শুরু সন্দেশ জিঙ্ঘানদের দুরন্ত পারফরম্যান্স দেখার পর সুনীল ছেত্রী আবেগ ধরে রাখতে পারেননি। টুইটে লিখেছেন, ''এটাই আমার দল। আর এরাই আমার সতীর্থ। এই মুহূর্তে আমি ঠিক কতটা গর্ব অনুভব করছি তা বলে বোঝাতে পারব না। হয়তো এটা কোনও বড় ফলাফল নয়। তবে বড় লক্ষ্যের কথা মাথায় রাখলে এটা বড় দিক। কোচিং স্টাফ ও ড্রেসিরুমের অবদান অনস্বীকার্য।''