Virat Kohli, Rohit Sharma: প্রতিযোগিতায় বিরাট বনাম রোহিত; এবার হবে শ্রেষ্ঠত্বের মুকুট পরার লড়াই!

১৩৯ ম্যাচে ৩৬৯৪ রান আছে ভারত অধিনায়কের ঝুলিতে। রোহিতের ঠিক পরেই বিরাট। তিনি ১০৭ ম্যাচে করেছেন ৩৬৬০ রান। দেখতে গেলে রোহিতকে টপকে যাওয়ার জন্য বিরাটের প্রয়োজন আর ৩৪ রান। 

Updated By: Sep 28, 2022, 05:11 PM IST
Virat Kohli, Rohit Sharma: প্রতিযোগিতায় বিরাট বনাম রোহিত; এবার হবে শ্রেষ্ঠত্বের মুকুট পরার লড়াই!
বিরাট-রোহিতের মধ্যে চলবে লড়াই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার এখন অতীত। এবার ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। আজ অর্থাৎ বুধবার তিরুঅনন্তপুরমে প্রথম টি-২০ ম্যাচ। আর এই ম্যাচে  শ্রেষ্ঠত্বের মুকুট ছিনিয়ে নেওয়ার লড়াইয়ে নামবেন দেশের দুই ব্যাটিং মহারথী- বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। প্রাক্তন ও বর্তমান অধিনায়কের মধ্যে চলবে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক টি-২০ রানশিকারী হওয়ার প্রতিযোগিতা। এই মুহর্তে দেশের জার্সিতে টি-২০ ফরম্যাটে বিশ্বের সর্বাধিক রান রোহিতের ঝুলিতে! তিরুঅনন্তপুরমে নামার আগে ১৩৯ ম্যাচে ৩৬৯৪ রান ভারত অধিনায়কের ঝুলিতে। রোহিতের ঠিক পরেই বিরাট। তিনি ১০৭ ম্যাচে করেছেন ৩৬৬০ রান। দেখতে গেলে রোহিতকে টপকে যাওয়ার জন্য বিরাটের প্রয়োজন আর ৩৪ রান। অন্যদিকে আজকের ম্যাচ বলেই নয়, পুরো সিরিজেই রোহিত বনাম বিরাট লড়ই অব্যাহত থাকবে। সম্প্রতি বিরাট এবং রোহিত দু'জনেই আছেন আগুনে ফর্মে। অন্যদিকে কোহলি এদিন আর মাত্র ২২ রান করতে পারলেই ভারতের প্রথম ব্যাটার হিসাবে টি-২০ ক্রিকেটে ১১ হাজার রান পূর্ণ করবেন।

আরও পড়ুনWatch, Rohit Sharma, Virat Kohli: রোহিত-বিরাটের আবেগের সুনামি! নেটাগরিকদের চোখ চিকচিক

গত রবিবার হায়দরবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম দেখেছিল ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। গত রবিবার সিরিজের ফয়সলা ম্যাচে রোহিত অ্যান্ড কোং অস্ট্রেলিয়ার ১৮৬ রান তাড়া করে ১ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ ও সিরিজ জিতে নেয়। শেষ ওভারের রুদ্ধশ্বাস থ্রিলার দেখেছে উপল। ম্যাচ জেতার জন্য শেষ ৬ বলে ভারতের প্রয়োজন ছিল ১১ রান। ক্রিজে ছিলেন দুরন্ত ছন্দে থাকা বিরাট ওহার্দিক পাণ্ডিয়া ড্যানিয়েল স্যামসের প্রথম বলেই কোহলি লং অনের ওপর দিয়ে স্ট্যান্ডে পাঠিয়ে দেন। কিন্তু স্যামসের দ্বিতীয় বলেই কভারে অ্যারন ফিঞ্চের হাতে ধরা পড়ে যান।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

ভিন্টেজ বিরাট মোডেই পাওয়া গিয়েছিল কোহলিকে। ৪৮ বলে ৬৩ রানের মারকাটারি ইনিংস খেলেন তিনি ফিরে যান। ৮৯ মিনিট ক্রিজে থেকে তিনটি চার ও চারটি ছয় হাঁকান কোহলি। জেতার জন্য ভারতের তখন দরকার ছিল ৫ বলে ৪ রান। হার্দিককে সঙ্গ দিতে আসেন দীনেশ কার্তিক। কোহলি ডাগআউটে না বসে, গ্যালারির গা ঘেঁষে সাজঘরের দিকে উঠে যাওয়া সিঁড়িতে বসে পড়েন রোহিতের পাশে। তাঁদের ওপরের সিঁড়িতে ছিলেন হর্ষল প্যাটেল। হার্দিক চার মেরে ম্যাচ জেতাতেই বিরাট-রোহিত শিশুর মতো আনন্দে লাফিয়ে ওঠেন। সিরিজ জয়ের আনন্দে একে-অপরকে জড়িয়ে ধরেন। কোহলি বারবার রোহিতের থাই চাপড়ে বুঝিয়ে দিচ্ছিলেন যে, তিনি কী স্বস্তিই না পেয়েছেন। রোহিত-বিরাটের আবেগের সুনামি দেখে নেটাগরিকদের চোখে জল এসেছে। ভারতীয় দলের দুই অন্যতম সেরা সেবক, দেশের জন্য কতটা নিবেদিত প্রাণ, তা ফের বুঝিয়ে দিল এই ভিডিয়ো।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    
 

.