ভারতের বিশ্বকাপ দল চমকহীন, যুবি-বিজয় নেই, আছেন জাদেজা-অক্ষর-বিনি

অস্ট্রেলিয়া- নিউজিল্যান্ডে হতে চলা আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য চূড়ান্ত ১৫ জনের দল নির্বাচন করলেন ভারতীয় নির্বাচকরা। দলে কোনও চমক নেই। তবে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজেও দূরন্ত খেললেও সুযোগ পেলেন না মুরলী বিজয়। চোট সত্ত্বেও দলে রাখা হল রবীন্দ্র জাদেজাকে। প্রথমবার বিশ্বকাপে নির্বাচিত হলেন আজিঙ্কা রাহানে, আম্বাতাু রায়াড়ু, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, ভূবনেশ্বর কুমার, মহম্মদ সামি, উমেশ যাদব, স্টুয়ার্ট বিনি। বাংলা থেকে একমাত্র ক্রিকেটার হিসাবে নির্বাচিত হলেন মহম্মদ সামি।

Updated By: Jan 6, 2015, 06:09 PM IST
ভারতের বিশ্বকাপ দল চমকহীন, যুবি-বিজয় নেই, আছেন জাদেজা-অক্ষর-বিনি

২০১১ সালে পুনরাবৃত্তির জন্য তরুণ ব্রিগেডের উপরই আস্থা রাখলেন জাতীয় নির্বাচকরা। আসন্ন বিশ্বকাপের জন্য ঘোষিত হল পনেরো সদস্যের ভারতীয় দল। তারণ্য এবং অভিজ্ঞতার মিশেলে তৈরি হয়েছে এবারের বিশ্বকাপ দল।  তৃতীয় স্পিনার হিসেবে দলে জায়গা পেয়েছেন অক্ষর প্যাটেল।

ধোনির দলে অলরাউন্ডার হিসেবে আছেন স্টুয়ার্ট বিনি। মনোজ, ঋদ্ধিমানরা ব্রাত্য থাকায় বিশ্বকাপের দলে বাংলার একমাত্র প্রতিনিধি সামি। চোট থাকা সত্বেও দলে রয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এক নজরে দেখে নেব বিশ্বকাপের চূড়ান্ত দল।

দল নির্বাচনী বৈঠকে দীর্ঘ সময় ধরে যুবরাজ সিংকে নিয়ে আলোচনা হলেও শেষ পর্যন্ত দলে জায়গা পেলেন না গত বিশ্বকাপের সেরা ক্রিকেটার। বোর্ড সচিব সঞ্জয় প্যাটেলের দাবি সবদিক বিবেচনা করেই দল বাছাই করা হয়েছে। বিশ্বকাপের আগে এই দলই অস্ট্রেলিয়ার মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে। অতিরিক্ত সদস্য হিসাবে দলে থাকছেন পেসার মোহিত শর্মা আর ধবল কুলকার্নি।

১৫ জনের দলে ৬ জন ব্যাটসম্যান, তিনজন অলরাউন্ডার,একজন উইকেটকিপার, চার পেসার, ও একজন স্পিনারকে রাখা হয়েছে। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে ১৫ ফেব্রুয়ারি, পাকিস্তানের বিরুদ্ধে অ্যাডিলেডে।

১৫ জনের দল-- শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা, আম্বাতু রায়াডু, এমএস ধোনি, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, ভূবনেশ্বর কুমার, মহম্মদ সামি, উমেশ যাদব, স্টুয়ার্ট বিনি,ইশান্ত শর্মা

India XI: Dhoni, Dhawan, Sharma, Rahane, Kohli, Raina, Rayudu, Jadeja, Ashwin, Akshar, Bhuvi, Ishant, Shami, Binny, Yadav

.