Archery World Cup: ত্রিফলা আক্রমণে ভারতের সোনা, বিশ্বকাপে তেরঙা ওড়ালেন মেয়েরা

 Indian women compound archers strike gold in Archery World Cup: তীরন্দাজি বিশ্বকাপে ভারতের মেয়েরা সোনা জিতলেন।  

Updated By: May 25, 2024, 01:12 PM IST
Archery World Cup: ত্রিফলা আক্রমণে ভারতের সোনা, বিশ্বকাপে তেরঙা ওড়ালেন মেয়েরা
সোনার পদক গলায় দেশের মেয়েরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার ষষ্ঠ দফায় দেশের ছয় রাজ্য এবং দুই কেন্দ্রশাসিত অঞ্চল ভোট উৎসবে মেতেছে। ভোটের গরম বাজারেই দেশবাসীর হৃদয়ে দোলা দিয়ে গেলেন দেশের তিন কন্য়া- জ্য়োতি সুরেখা ভেন্নাম, পরনীত কৌর ও অদিতি স্বামীর ট্রায়ো। ত্রিফলা আক্রমণেই, তুরস্ককেব বিদ্ধ করে ভারত তীরন্দাজি বিশ্বকাপে ছিনিয়ে নিল সোনা। জ্য়োতি-পরনীত-অদিতি জুটি টানা তিনবার বিশ্বকাপে তীর ছুড়ে সোনার পদক ঝোলালেন গলায়। দক্ষিণ কোরিয়ায়, মেয়েদের কমপাউন্ড টিম ফাইনালের স্টেজ টু ইভেন্টে ভারতের সোনার বর্ষায় দিন শুরু হয়েছে। 

আরও পড়ুন: Dipa Karmakar: ফিরে আসার লড়াই শেষ! প্যারিস অলিম্পিকে টিকিট পেলেন না দীপা

জ্য়োতি-পরনীত-অদিতির কমপাউন্ড টিম বিশ্বেক এক নম্বর। এদিন তাঁরা তুরস্কের হাজাল বুরুন, আয়সে বেরা সুজার ও বেগম ইউভাকে ২৩২-২২৬ ব্য়বধানে হারিয়েছেন। জ্য়োতিদের পারফরম্য়ান্স এতটাই ভালো ছিল যে, তাঁরা কোনও সেট হাতছাড়া না করেই ছয় পয়েন্টের ব্য়বধানে হিসেব বুঝে নিয়েছেন। জ্য়োতি-পরনীত-অদিতি বিশ্বকাপে সোনা জয়ের হ্য়াটট্রিক করলেন। সাংহাইতে বিশ্বকাপ স্টেজ ওয়ানে, সোনা জয় দিয়ে মরসুম শুরু করেন জ্য়োতিরা। প্য়ারিসে স্টেজ ফোর ইভেন্টেও সোনা জেতেন তাঁরা। এদিন ভারতের চোখ ছিল দ্বিতীয় সোনার দিকেও। জ্য়োতি ও প্রিয়াংশ আমেরিকার বিরুদ্ধে কমপাউন্ড মিক্সড টিম ইভেন্টে নেমেছিলেন। কিন্তু রুপোতেই সন্তুষ্ট থাকতে হয় তাঁদের।

আরও পড়ুন: Shikhar Dhawan Marrying Mithali Raj: মিতালি রাজকে বিয়ে করছেন শিখর ধাওয়ান! আইপিএলের অন্তিম লগ্নে বিরাট খবর

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.